1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৮:০৯ পূর্বাহ্ন

মারা গেলেন ইউএসটিসির সাবেক ভিসি রেজাউল করিম

চট্টগ্রাম প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৩৫

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাংয়ের (ইউএসটিসি) সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. রেজাউল করিম আর নেই। সোমবার (১৫ জুন) রাতে নগরের ন্যাশনাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

চট্টগ্রামের ফটিকছড়ির সন্তান ডা. রেজাউল করিম ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস, যুক্তরাজ্যের দুটো প্রতিষ্ঠান থেকে দুবার এফআরসিএস ডিগ্রি অর্জন করেন। এরপর এফআইসিএসও অর্জন করেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন ডা. রেজাউল করিম। এর আগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজসহ একাধিক মেডিকেল কলেজেও শিক্ষকতা করেন। সরকারি চাকরি থেকে অবসরের পর ইউএসটিসির ভাইস চ্যান্সেলর হিসেবে যোগ দেন।

এর আগে তিনি ১৯৬৫ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ১৭ বছর যুক্তরাজ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণ করেছিলেন।

তিনি কাজ করেন ওয়ানস্টেড হাসপাতালে, হুইপস ক্রস হাসপাতাল, ওল্ড ক্রুজ হাসপাতাল এবং ইংল্যান্ডের বার্মিংহাম জেনারেল হাসপাতাল, প্রিন্স চার্লস হাসপাতাল ও ওয়েলসের ওয়েস্ট ওয়েলস জেনারেল হাসপাতাল এবং গ্লাসগো রয়্যাল ইনফারমারি এবং স্কটল্যান্ডের অ্যাবারডিন শিশু হাসপাতালে।

তার প্রচুর গবেষণা নিবন্ধ আন্তর্জাতিক ও বাংলাদেশ মেডিকেল জার্নালে প্রকাশিত হয়েছে। তার লেখা ‘অ্যাপ্লাইড ক্লিনিকাল মেথড অব সার্জারি’ বইটি মেডিকেল শিক্ষার্থীদের কাছে প্রচুর জনপ্রিয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart