1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন

মার্কিন নাগরিকদের ইরাক ছাড়ার নির্দেশ

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৭৪

বাগদাদের এয়ারপোর্ট এলাকায় মিসাইল হামলা চালিয়ে ইরানি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পর এবার দেশটির নাগরিকদের ইরাক ছাড়ার তাগিদ দিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

শুক্রবার (৩ জানুয়ারি) বাগদাদের মার্কিন দূতাবাস এই জরুরি সতর্কতা জারি করে। খবর হিন্দুস্থান টাইমসের।

দূতাবাসের বার্তায় জানানো হয়, ইরাক ও অত্র অঞ্চলে অস্থিতিশীল বিরাজ করায় মার্কিন নাগরিকদের অবিলম্বে অন্যত্র সরে যেতে বলা হচ্ছে। আকাশ অথবা সড়কপথে মার্কিনিদের ইরাক ত্যাগ করতে হবে।

এর কয়েক ঘণ্টা আগে, বাগদাদের ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এলাকায় হেলিকপ্টার থেকে গাড়িতে মিসাইল ছুড়ে হত্যা করা হয় ইরানের রেভল্যুশনারি গার্ডের অভিজাত কুদস্ ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানিকে। এই হামলায় আরও মারা যান ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহাদি আল-মুহান্দিসসহ ৫জন।

মার্কিন প্রতিরক্ষা সদর দফতর পেন্টাগন বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশে কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে। ইরাক-সিরিয়ায় মার্কিন সেনা ও বেসামরিক লোকদের হত্যায় কাসেম সোলাইমানির ইন্ধন রয়েছে বলে অভিযোগ করে আসছে ওয়াশিংটন।

এদিকে ইরাকের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনি হুঁশিয়ারি জানিয়েছেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে কড়া প্রতিশোধের মুখে পড়তে হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart