1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৪:১২ অপরাহ্ন

মিয়ানমারে সু চির দলের এমপিকে প্রকাশ্যে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০
  • ৭৯
মিয়ানমারে সু চির দলের এমপিকে প্রকাশ্যে গুলি করে হত্যা

মিয়ানমারে ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) নবনির্বাচিত এক এমপি বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। শনিবার শান রাজ্যে নিজ বাড়ির সামনে নবনির্বাচিত এমপি হতিকে জোকে হত্যা করে এক বন্দুকধারী।

এনএলডি’র মুখপাত্র মিও নায়ুন্ত জানান, চাকমে বাড়ির সঙ্গে থাকা নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টির স্থানীয় সাংসদ হিতকে ঝাও। এ সময় আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত এক ব্যক্তি। এরপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে ওই দুষ্কৃতী। গুলিতে আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে ভয়াবহ এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার পরপরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পরে পুরো এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় কারফিউ জারি করা হয়েছে।

মিয়ানমারের শাসকদলের পক্ষ থেকে এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে হত্যাকাণ্ড বলে উল্লেখ করা হয়েছে। অবিলম্বে অপরাধীকে গ্রেফতার করে কড়া শাস্তি দেয়ারও আশ্বাস দেয়া হয়েছে। যদিও এখনো পর্যন্ত এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

জানা গেছে, নির্বাচন পরবর্তী এ হত্যাকাণ্ডকে রাজনৈতিক সহিংসতা বলে নিন্দা ও দ্রুত তদন্ত শুরুর আহ্বান জানিয়েছে এনএলডি।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর মিয়ানমারে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তাতে ৫০ বছর বয়সী হতিকে একটি আসনে জয়ী হয়েছিলেন। নির্বাচনে নেত্রী অং সান সু চির দল এনএলডি’ও বিপুল ভোটে জয় পেয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart