1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ১২:১৫ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আ’লীগ স্বয়ংসম্পূর্ণ নয় : ইনু

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ২১৯

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জাসদ ছাড়া বাংলাদেশের রাজনীতি চলবে না। ঐক্যের জন্য জাসদ অন্যতম। ২০০২ সাল থেকেই জাসদ ঐক্যের জন্য কাজ করেছে। যার সুফল হিসেবে ২০০৮ সালে জোট গঠন করা হয়। শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করা হয়। ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত সকল ক্ষেত্রে এই জোট সফল হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জের আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তনে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, বাংলাদেশে কয়েক ধারার রাজনীতি হয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কথা বলে কিন্তু রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সমাজতন্ত্র নিয়ে কথা বলে না। তারা সমাজতন্ত্র নিয়ে মাথা ঘামায় না। কিন্তু জাসদ মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, ঐক্য এবং সমাজতন্ত্র নিয়ে কথা বলে। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ স্বয়ংসম্পূর্ণ নয়, জাসদের প্রয়োজন রয়েছে।

তিনি আরও বলেন, কৃষকের ফসল উৎপাদন দ্বিগুণ হয়েছে। কিন্তু ধানের দাম, পাটের দাম পায় না কৃষক। আজ নিত্যপণ্যের বাজারে অধিক মূল্য একটি বড় সমস্যা। কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী সমাজের চাহিদাটাকে স্বীকার করছে না। সংবিধানের মধ্যে এখনো সাম্প্রদায়িক ও সামরিক শাসনের ছাপ বর্তমান।

জাসদ সভাপতি বলেন, কোনো শোষক, কোনো সাম্প্রদায়িক শক্তি এবং কোনো স্বৈরশাসকের সঙ্গে জাসদ হাত মিলায় না। দুর্নীতিবাজ, অসৎ ব্যবসায়ী, অসৎ রাজনীতিকদের নিয়ে দেশে একটা সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেট ফসল খাওয়া ইঁদুরের মতো সব সুফল খেয়ে ফেলছে। অনেকেই বলে জাসদ কেন মন্ত্রী সভাতে নেই। তখন তাদেরকে বলি, দেশের স্বার্থ বড় নাকি মন্ত্রিত্ব বড়। এরপর আর কেউ উত্তর দিতে পারে না। জাসদ সব সময় দেশের স্বার্থটাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে।

তিনি বলেন, দেশে সমাজতন্ত্রের জন্য জাসদের প্রয়োজন আছে। গণতন্ত্রের জন্য জাসদ চ্যাম্পিয়ন। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হলে জাসদকে লাগবে। কিছু বাম দল আছে, যারা শেখ হাসিনা আর খালেদা জিয়াকে এক পাল্লায় মাপে।

বিএনপির সমালোচনা করে ইনু বলেন, বিএনপি গণতন্ত্রের মুখোশধারী, স্বাধীনতাবিরোধী, সাম্প্রদায়িক দল। গত দশ বছর আপনারা দেখেছেন কীভাবে জঙ্গি, সন্ত্রাস, জামায়াত-বিএনপি দমন করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, কেন্দ্রীয় সহসভাপতি ও নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক সফি উদ্দিন মোল্লা, কেন্দ্রীয় সহসভাপতি মোহর আলী চৌধুরী, নারায়ণগঞ্জ মহানগর জাসদের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা সহসভাপতি ও ফতুল্লা থানা জাসদের সভাপতি সৈয়দ হোসেন, জেলা যুগ্ম সম্পাদক সফিকুল ইসলাম ভূঁইয়া, বন্দর থানা জাসদের সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart