1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

মৃত ব্যক্তিকে নোটিশ দিল ভারতের পুলিশ!

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৭৪

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী প্রতিবাদ করায় মৃত বৃদ্ধর নামেও চিঠি পাঠিয়েছেন যোগী আদিত্যনাথ পুলিশ প্রশাসন। অথচ ওই বৃদ্ধ ছয় বছর আগেই পৃথিবী ছেড়ে চলে গেছেন। পুলিশের এমন বোকামি দেখে বিপাকে পড়েছেন প্রয়াত বান্নে খানের পরিবার।

গত সপ্তাহ থেকেই উত্তাল উত্তরপ্রদেশ। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এসব ঘটনায় বহু প্রাণহানিও হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা দিয়েছেন, যারা সরকারি সম্পত্তি ভাংচুর করেছে তাদের ছাড় নয়। প্রয়োজনে খুঁজে খুঁজে ক্ষতিপূরণ আদায় করা হবে।

পুলিশ ২০০ জন বিক্ষোভকারীকে শনাক্ত করে তাদের বাড়িতে নোটিশ পাঠিয়েছে। এর মধ্যে রয়েছে বান্নের পরিবারের সদস্যরাও। অথচ এই বান্নে মারা গেছেন ছ’বছর আগে।

বান্নের ছেলে মো. সরফরাজ খান জানান, নোটিশে লেখা রয়েছে ভারতীয় দণ্ডবিধির ১০৭ ও ১১৬ ধারায় তার বাবার বিরুদ্ধে মামলা করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের সামনে তাকে অবিলম্বে হাজিরা দেওয়ার কথাও বলা হয়েছে নোটিশে। জামিন পেতে ১০ লাখ টাকা দিতে হবে।

এর আগে, ৯০ বছর বয়সী বেশ কয়েকজন বৃদ্ধের বাড়িতেও এই ধরনের হাজিরা নোটিশ পাঠান উত্তরপ্রদেশ পুলিশ। যাদের মধ্যে রয়েছেন ৯০ বছরের সুফি আনসার হুসেন। ৫৮ বছর ধরে জামা মসজিদের দেখভাল করেছেন তিনি। সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধেও। তালিকায় রয়েছে ৯৩ বছরের সমাজকর্মী ফাসাহাত মির খানের নামও।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart