1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসায় অসন্তোষ : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ২০৬

একাত্তরে মহান মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসায় অসন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দেয়া রাজাকারের তালিকায় কীভাবে মুক্তিযোদ্ধাদের নাম গেলো তা রহস্যজনক। ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। এটা খুব খারাপ কাজ হয়েছে।’

এসময় তালিকায় যেসব মুক্তিযাদ্ধাদের নাম এসেছে তাদের কাছে দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “এটা কোনোভাবেই রাজাকারের তালিকা হতে পারে না। আমি জানি রাজাকারের তালিকায় যাদের নাম এসেছে, তাদের কী পরিমাণ কষ্ট হয়েছে। সেটাই স্বাভাবিক। তাই যেসব মুক্তিযোদ্ধার নাম তালিকায় এসেছে, আমি বলব আপনারা একটু শান্ত হোন।

‘যারা কষ্ট পেয়েছেন, দুঃখ পেয়েছেন- তাদের দুঃখ পাওয়ার কিছু নাই। যারা মুক্তিযোদ্ধা তারা আমাদের কাছে সর্বজন শ্রদ্ধেয়। এর কোনো ব্যত্যয় হবে না। এগুলো আমরা ঠিক করে ফেলব।”

গত ১৫ ডিসেম্বর রোববার ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। প্রকাশিত এ তালিকা নিয়ে দেশজুড়ে সমালোচনা শুরু হয়। বিশেষ করে মুক্তিযোদ্ধার নাম এই তালিকায় উঠে এলে সমালোচনায় বিদ্ধ হয় সংশ্লিষ্টরা।

বিভিন্ন মহলের সমালোচনার মাধ্যমে বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, রাজাকারের তালিকা নতুন করে যাচাই-বাছাই করে সংশোধন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart