1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৫:৪৯ অপরাহ্ন

রাবির ‘এ’ ইউনিটে ৭৬ আসন খালি, ভর্তির সুযোগ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম শেষ হওয়ার পরও খালি রয়েছে ৭৬টি আসন। খালি আসনে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের প্রবেশপত্র জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম আহসান কবির।

এর মধ্যে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে ১৩টি, উর্দু বিভাগে ৩০টি, সংস্কৃত বিভাগে ২৩টি, ইংরেজি বিভাগে দুটি, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে সাতটি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগে একটি সিট খালি রয়েছে।

আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম আহসান কবির বলেন, ‘এ’ ইউনিটে কলা, সামাজিক বিজ্ঞান, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের প্রবেশপত্র আগামী ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি দুপুর ২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের আইন অনুষদের অফিসে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে যেসব পরীক্ষার্থী প্রবেশপত্র জমা দিতে ব্যর্থ হবে তারা ভর্তির জন্য বিবেচিত হবে না।

এছাড়া জমাকৃত প্রবেশপত্রের শিক্ষার্থীরা মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবে। নির্বাচিতদের আগামী ৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে অনলাইনে ফরম পূরণ করে ৬ ফেব্রুয়ারি বিকেল ৪টার মধ্যে নির্ধারিত বিভাগে ভর্তি হতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন বাতিল বলে গণ্য হবে।

এদিকে স্নাতক শ্রেণিতে মেধাতালিকা থেকে ভর্তির সময় ৬ ফেব্রুয়ারি ২০২০ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। যেসব বিভাগে শূন্য আসন রয়েছে শুধুমাত্র সেসব বিভাগে ভর্তির জন্য স্ব স্ব ইউনিটে ভর্তিচ্ছুদের ২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রবেশপত্র অনুষদে জমা দেয়ার জন্য বলা হয়েছে। ভর্তি কার্যক্রম ৪ থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন করতে হবে। বিস্তারিত তথ্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart