1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

‘রিটার্নিং কর্মকর্তা একজন কমিশনারকে তথ্য দিতে বাধ্য নন’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ১৩৫

রিটার্নিং কর্মকর্তা কোনো তথ্য দেয়ার ক্ষেত্রে পাঁচজন কমিশনারকে পাঠাবেন। শুধু একজন কমিশনারকে তথ্য দিতে বাধ্য নন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

রোববার (২৬ জানুয়ারি) দুপুর ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, রিটার্নিং কর্মকর্তার কাছে তথ্য চাইলেও তাকে দেয়া হয়নি এমন অভিযোগের বিষয়ে ইসি সচিব বলেন, রিটার্নিং কর্মকর্তারা তথ্য দিতে বাধ্য, তবে তারা কমিশনকে জানাবে। যেহেতু কমিশনের বিষয় সেহেতু সিইসির কাছে আগে তথ্য জানাতে হবে। তবে সরাসরি কাউকে উত্তর দিতে পারবেন না। তিনি একজন কমিশনারের কাছে তথ্য দিতে বাধ্য নয়। দিলেও পাঁচজনের কাছে দিতে হবে।

নির্বাচন কমিশনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই মাহবুব তালুকদারের এমন বক্তব্যের বিষয়ে ইসি সিচব বলেন, তিনি কী বুঝিয়েছেন জানি না। পাঁচজন কমিশনারকে নিয়ে কমিশন। তাদের কোনো বিষয়ে দ্বিমত হয়, আবার আলোচনার মাধ্যমে একমতও হন। সেজন্য সুন্দর নির্বাচন হচ্ছে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কাজও ঠিক মতোই চলছে।

ইসি সচিব জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণার সময় টিকাটুলিতে আওয়ামী লীগ- বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

তাবিথের উপর হামলার তদন্ত প্রতিবেদনের বিষয়ে তিনি বলেন, পুলিশ তদন্ত প্রতিবেদনে বলেছে দুই গ্রুপ পুলিশকে না জানিয়ে সেখানে গেছে। দুই গ্রুপ মুখোমুখি হওয়ায় ধাক্কাধাক্কি হয়েছে, তাদের জানালে এমনটা হতো না। আমি বলেছি কমিশনকে দিয়ে বিষয়টি মিটিয়ে দেয়ার জন্য।

কমিশন সভায় সিটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি ছিল না এমন প্রশ্নে তিনি বলেন, সচিবালয় শুধু আদেশ পালন করে। কমিশনাররা যা বলেন সেটি নথিতে দেয়া হয়। পরে সিইসি অনুমোদন দিলে সেটি বাস্তবায়ন করা হয়। এটা সম্পূর্ণ কমিশনের বিষয়। কী আলোচনা হবে, আর কী হবে না সেটি কমিশনের সিদ্ধান্ত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart