1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

রোহিঙ্গা সংকট সমাধানে তুরস্কের ভূমিকার প্রশংসা রাষ্ট্রপতির

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৭

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোহিঙ্গাদের নিজ আবাসভূমি মিয়ানমারের রাখাইনে প্রত্যাবাসনের জন্য তুরস্কের প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য বাংলাদেশে নিযুক্ত তুরস্কের বিদায়ী রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্কের প্রতি আহ্বান জানিয়েছেন। ওজতুর্ক গতকাল মঙ্গলবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি রোহিঙ্গা ইস্যুতে তুর্কি প্রজাতন্ত্রের ভূমিকা ও সমর্থনের উচ্ছ্বসিত প্রশংসা করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন এ কথা জানান।

বিদায়ী রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতকালে রাষ্ট্রপতি বলেন, রোহিঙ্গা ইস্যুতে সমর্থন দিয়ে এবং তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের জন্য বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বিষয়টি উত্থাপন করে তুরস্ক কার্যকর ভূমিকা পালন করেছে।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক বাড়াতে তুরস্ক সর্বদা আগ্রহী। বাংলাদেশের চলমান আর্থ-সামাজিক উন্নয়ন বিশেষ করে নারীর ক্ষমতায়ন ও শিক্ষার ব্যাপক উন্নয়নের প্রশংসা করেন। ডেভরিম ওজতুর্ক আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতে দুই দেশের মধ্যকার সম্পর্ক আরও জোরদার হবে।

সাক্ষাতকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart