1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

লা-মেরিডিয়ানের মালিক আমিনের সম্পদের তথ্য চেয়ে দুদকের নোটিশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০
  • ১৭৩

অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়ায় হোটেল লা-মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহম্মেদ ভূঁইয়ার সম্পদের তথ্য চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় সেগুন বাগিচা থেকে সংস্থার পরিচালক কাজী শফিকুল আলমের স্বাক্ষরিত নোটিশ তার নিজ ঠিকানা বরাবর পাঠানো হয়েছে।

সংস্থার জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদেরকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধানে কমিশনের বুঝতে পেরেছে, তার জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

এর আগে, গত ২২ অক্টোবর সরকারি সম্পত্তি দখল, অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারের অভিযোগে আমিন আহম্মেদ ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তিনি বেস্ট হোল্ডিংস লিমিটেডেরও মালিক। কমিশনের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সূত্র জানায়, আমিন আহম্মেদ ভূঁইয়ার বিরুদ্ধে হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাতের মাধ্যমে শত শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে।

এছাড়া নোয়াখালীর সুবর্ণচর এলাকায় ৭০০ একর খাস জমি দখল করে রেখেছেন তিনি। হোটেল ব্যবসার আড়ালে শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলেও তার বিরুদ্ধে দুদকের অভিযোগ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart