1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৪:২৫ অপরাহ্ন

শর্ত দিয়ে শাহবাগ ছাড়লেন ঢাবি শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ৭৬ জন সংবাদটি পড়েছেন

১৮ ঘণ্টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের আলটিমেটাম দিয়ে শাহবাগের সড়ক অবরোধ তুলে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা অবরোধ তুলে নেন।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার মধ্যে সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তন না করা হলে, নির্বাচন কমিশন (ইসি) ভবন ঘেরাওয়ের হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জগন্নাথ হল সংসদের ভিপি উৎপল বিশ্বাস বলেন, আগামী ১৮ ঘণ্টার মধ্যে সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করা না হলে বুধবার (১৫ জানুয়ারি) নির্বাচন ভবন ঘেরাও করা হবে।

সরস্বতী পূজা উপলক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে করা রিট আবেদন মঙ্গলবার খারিজ করে দেন হাইকোর্ট। এর প্রতিবাদে বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীরা শাহবাগ অবরোধ করেন। এতে শাহবাগের আশপাশে বিভিন্ন রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

শাহবাগ মোড় অবরোধ করে ‘পূজার দিনে নির্বাচন মানি না, মানব না’, ‘৩০ জানুয়ারি নির্বাচন, মানি না, মানব না’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

এর আগে পূজা উদযাপন পরিষদও সরস্বতী পূজার বিষয়টি তুলে নির্বাচন কমিশনের কাছে সিটি নির্বাচনের ভোটগ্রহণের দিন পরিবর্তনের অনুরোধ জানিয়ে আসছিল। তারপর হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্যপরিষদও একই অনুরোধ করে। নির্বাচনের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়েও মানববন্ধন হয়।

দেশের সর্ববৃহৎ পূজামণ্ডপ রামকৃষ্ণ মিশন ও ঢাকায় স্বরস্বতী পূজার মূল কেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় পড়েছে। এখানে বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ভোটকেন্দ্র পড়েছে, যেখানে প্রতিবছরই সরস্বতী পূজার আয়োজন হয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা