1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:৪৫ অপরাহ্ন

শীতে এক উপাদানেই বাজিমাত!

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ২৫৬

শীতের শুষ্ক আবহাওয়া, বাতাসে জলীয় বাষ্পের ঘাটতি নাজেহাল করে তোলে ত্বককে। রুক্ষ ও নির্জীব ত্বকে তাই বাড়তি যত্নের প্রয়োজন পড়ে শীতে। দরকার হয় ময়শ্চারাইজারের। তবে বাজারচলতি ময়শ্চারাইজারের উপর ভরসা করতে গেলে অনেক সময়ই ত্বকের ক্ষতি হয়। তাই প্রচলিত ক্রিমে মিশে থাকা রাসায়নিক এড়াতে পছন্দ করেন অনেকেই।

এ ক্ষেত্রে ভরসা হতে পারে প্রাকৃতিক উপাদান গ্লিসারিন। এর প্রভাবে আপনার ত্বকের সমস্যাগুলি কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। বর্ণহীন ও গন্ধহীন এই তরল আদতে উদ্ভিদ থেকে মেলে। গ্লিসারিনের প্রভাবে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই কমতে পারে ত্বকের নানা সমস্যা।

শীত এলে বিভিন্ন প্রসাধনী সংস্থা নিজস্ব ব্যানারে গ্লিসারিন মিশ্রিত নানা প্রসাধনীই বাজারজাত করে। তবে সেখানেও ভয় থাকে রাসায়নিকের। তাই ত্বকের যত্ন নিতে এই সব রাসায়নিকবিহীন খাঁটি গ্লিসারিন ব্যবহার করুন। কী কী উপকার মিলতে পারে এই গ্লিসারিন থেকে?

কোলকাতার রূপবিশেষজ্ঞ শর্মিলা সিংহ ফ্লোরার মতে, মুখে জমে থাকা তেল, ধুলো-ময়লা দূর করতে বাড়ি ফিরে গ্লিসারিন ব্যবহার করে ধুয়ে নিন মুখ। গভীর ভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতা আছে গ্লিসারিনের। ক্লিনজিং মিল্কের পরিবর্তে এই উপাদানেই দূর করতে পারেন মুখের যাবতীয় ক্লেদ।

ত্বক থেকে জলকে সহজে সরে যেতে দেয় না গ্লিসারিন। ত্বকের কোষে জল ধরে রেখে ত্বককে আর্দ্র রাখে।

এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তাই বিভিন্ন ধরনের ত্বকের ক্ষেত্রেই এটি বিশেষ কার্যকর। ত্বকের ছোটখাটো সমস্যা, ফুসকুড়ি বা জ্বালাভাব কমাতে গ্লিসারিন কাজে আসে।

শীতে গোলাপজলের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে প্রতি রাতে ঘুমনোর আগে টোনিং করুন ত্বক। ত্বক তো ফাটবেই না, বরং শীতেও থাকবে নরম ও উজ্জ্বল।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart