1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১২ পূর্বাহ্ন

শুরু হয়ে গেছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১০১

সিটি নির্বাচনের কারণে বাংলাদেশের অমর একুশে বইমেলা শুরু হচ্ছে ২ ফেব্রুয়ারি। তবে এরইমধ্যে শুরু হয়ে গেছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। প্রয়াত সাহিত্যিক নবনীতা দেবসেনকে স্মরণ করার মধ্য দিয়ে সেন্ট্রাল পার্কে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ৯ দিনব্যাপী ৪৪তম আন্তর্জাতিক এই বইমেলার শুরু হয়।

এবারের কলকাতা আন্তর্জাতিক বইমেলা ভারত ও রাশিয়া দুই দেশের সাহিত্য-সংস্কৃতি আদান-প্রদানের আঙিনা হয়ে উঠলেও বাংলাদেশকেও বেশ গুরুত্ব দেয়া হচ্ছে। বাংলাদেশের সাহিত্যিক, বুদ্ধিজীবী, কবি, লেখকদের মূল্যবান বক্তৃতা-আলোচনা ছাড়াও শিল্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় সরাসরি ও যৌথভাবে অংশগ্রহণ করছে ২০টি দেশ। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন অন্তত ৪০ জন প্রকাশক।

তবে মেলার প্রথম দিনটার অনেকটাই গেছে বৃষ্টির মধ্যে। কলকাতা টুয়েন্টিফোরের প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে শহরে বৃষ্টি ছিল। বৃষ্টির জেরে ভিজে গেল সেন্ট্রাল পার্কের বইমেলা চত্বর। বইমেলার ধুলোতে জল পড়েছে। তবে ভিজে গিয়েছে বইও। আর সেকারণেই চিন্তায় রয়েছেন বিক্রেতারা। ক্ষতির আশঙ্কা করছেন অনেকে। উদ্বেগে বইমেলার কর্মকর্তারা। বই ভিজে গেলে প্রভাব পড়বে বইমেলায়।

মেলায় মমতার ১৩ বই
ওয়ান ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৩টি বই লিখেছেন এ বছরের বইমেলার জন্য। যার মধ্যে ছ’টি বাংলা, ছ’টি ইংরেজিতে ও একটি উর্দুতে। বইমেলার উদ্বোধনের দিনই এই ১৩টি বই প্রকাশিত হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart