1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৯:১৪ পূর্বাহ্ন

শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে আইসিবি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২৫ জানুয়ারী, ২০২০
  • ১২৭

দেশের শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে বিনিয়োগকারীদের কাছে গত সপ্তাহজুড়ে চাহিদার শীর্ষে ছিল ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) শেয়ার। এতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের উত্থান ঘটেছে।

কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের উত্থান হলেও বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে রাজি হয়নি। ফলে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৮ কোটি ৬ লাখ ৫৭ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ৬১ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৪১ দশমিক শূন্য ৯ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ২৬ টাকা ৩০ পয়সা। সপ্তাহ শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ৯০ টাকা ৩০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৬৪ টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির ৬৯ দশমিক ৮১ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি অংশের মধ্যে সরকারের কাছে আছে ২৭ শতাংশ। আর ১ দশমিক ৫৫ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১ দশমিক ৬৪ শতাংশ শেয়ার।

আইসিবির পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহে ছিল ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান সমতা লেদারের। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৩১ দশমিক ৯৫ শতাংশ। এর পরেই রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩১ দশমিক ১৭ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে দাম বাড়া শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- বাংলাদেশ সাবমেরিন কেবলসের ৩১ দশমিক ১৩ শতাংশ, জেমিনি সি ফুডের ২৯ দশমিক ৫৩ শতাংশ, হাইডেলবার্গ সিমেন্টের ২৭ দশমিক ৩৭ শতাংশ, এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ডের ২৬ দশমিক ৩২ শতাংশ, দুলামিয়া কটনের ২৫ দশমিক শূন্য ৫ শতংশ, বেক্সিমকো ফার্মার ২৪ দশমিক ৬৭ শতাংশ এবং গ্লোবাল ইন্স্যুরেন্সের ২৩ দশমিক ৮৬ শতাংশ দাম বেড়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart