1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন

সকল ক্ষেত্রে পুরুষের সাথে সমান তালে নারীদের পাশে দাঁড়াতে হবে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১৩১

ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশের মেয়েরা সব ক্ষেত্রেই অনেক এগিয়েছে। কিন্তু তাদের অধিকার প্রতিষ্ঠার বিষয়টি এখনও অধরা রয়ে গেছে।

তিনি বলেন, বেগম রোকেয়া, সুফিয়া কামাল, তাপসী রাবেয়া অথবা ফজিলাতুন্নেছা মুজিব যাদের নামে স্কুলের বিভিন্ন হাউজ রয়েছে, তাদের জীবনী পড়লেই দেখা যায় তারা কেবল নারীর অধিকার নয়, জনগণের অধিকারের বিষয়েও তারা সংগ্রাম করেছেন। তাদের সেই অবদান আমরা এখনও অস্বীকার করতে পারি না।

রোববার (১৯ জানুয়ারি) মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্কুলের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা ঢাকা অঞ্চলের উপপরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন।

রাশেদ খান মেনন বলেন, বেগম রোকেয়া নারীদের অবরোধের আড়াল থেকে বাইরে নিয়ে এসেছিলেন। এখন আমরা নিজেরাই অবরুদ্ধ হয়ে পড়ছি। নানাবিধ ফতোয়াবাজি, নানাবিধ কারণে এবং নিজেদের অভ্যাসবসত বটেই। মেয়েদেরকে, আজকে অবশ্যই কেবল লেখাপড়ার ক্ষেত্রে নয়, ক্রীড়া ক্ষেত্রে নয়, সকল ক্ষেত্রেই পুরুষের সাথে সমান তালে তাদের পাশে দাঁড়াতে হবে। নারী-পুরুষ উভয় মিলেই এ বাংলাদেশে আমরা সুবর্ণজয়ন্তীতে একটি সত্যিকার অর্থেই অসাম্পদ্রায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে পারব।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart