1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

সদ্য জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো ‘করোনা’

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৭২ জন সংবাদটি পড়েছেন

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। ক্রমশই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে বাংলাদেশেও ৫ জনের মৃত্যু হয়েছে। সবাই যখন মৃত্যুভয়ে কাঁপছে; তখন পৃথিবীতে এলো নতুন অতিথি। বাবা-মা সদ্য জন্ম নেওয়া সেই শিশুর নাম রাখলেন ‘করোনা’।

জানা যায়, এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের গোরক্ষপুরে। সেখানে সদ্য জন্ম নেওয়া এক কন্যাশিশুর নাম রাখা হয়েছে করোনা। বিষয়টি ছড়িয়ে পরার পর হতবাক হয়েছেন অনেকেই। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে এমন নাম হতে পারে, ভাবতেই পারছেন না তারা।

স্থানীয়রা জানান, ভারতে ‘লকডাউন’ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে গোরক্ষপুর জেলার সোগাহুরা গ্রামের এক নারীর প্রসব যন্ত্রণা ওঠে। সঙ্গে সঙ্গে পরিবারের লোকজন তাকে গোরক্ষপুর শহরের মহিলা হাসপাতালে ভর্তি করেন।

ভর্তি হওয়ার কিছুক্ষণ পরই একটি কন্যাসন্তানের জন্ম দেন ওই নারী। তারপরই ওই সদ্যোজাতের নাম ‘করোনা’ রাখার সিদ্ধান্ত নেন পরিবারের সদস্যরা। কেননা এর আগেও অবশ্য এমন নাম রাখা হয়েছে। ঘূর্ণিঝড় সিডরের সময়ও এক শিশুর নাম রাখা হয়েছিল ‘সিডর’।

শিশু কাকা নীতেশ ত্রিপাঠি বলেন, ‘এ ভাইরাস অত্যন্ত মারাত্মক তাতে কোনো সন্দেহ নেই। তবে আতঙ্কের মাঝেও অনেক ভালো কিছু সৃষ্টি হয়। তাই অযথা ভয় না পেয়ে নির্দেশ মেনে চললেই সুরক্ষিত থাকব। আর ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে এ শিশু।’

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart