1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন

সবাইকে কর দিতে বললেন তারকারা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ২৩৮

দেশের সমৃদ্ধিতে সবাইকে কর দেয়ার আহ্বান জানিয়েছেন রূপালি পর্দার তারকারা। একই সঙ্গে কর আদায় পদ্ধতি হয়রানিমুক্ত ও সৃজনশীল করতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

শনিবার (৩০ নভেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর ভবনের সামনে ‘আয়কর দিবস ২০১৯’ উদ্বোধনী অনুষ্ঠানে তারকারা এই আহ্বান জানান।

এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে চিত্রনায়ক রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক, ওমর সানী, চিত্রনায়িকা মৌসুমী, অপু বিশ্বাস, সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, অভিনেতা ড. ইনামুল হক, চঞ্চল চৌধুরী, নাট্যকার বৃন্দাবন দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. ইনামুল হক বলেন, কর দেয়া মানে হলো- দেশকে ভালোবাসা। দেশের উন্নয়নের জন্য আমরা কর দিয়ে থাকি। আসুন সবাই সরকারকে কর দেই।

সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ বলেন, ‘সংগীতের লোকেরা কর দিত না। তার কারণ ছিল সংগীত শিল্পী কিশোর কুমার বলতেন, সংগীত হলো ইশ্বরের দান। কর দিতে হলে তাকেই দেব। এই ধারণাটা ভুল ছিল। এখন আমরা সেই ধারণা থেকে বের হয়ে এসেছি। এখন আমরা কর দিচ্ছি।’

‘কারণ, যেই দেশে সববাস করছি। সেই দেশের উন্নতির জন্য আমাদের কর দিতে হবে। তাই নিজেরা কর দেয়ার পাশাপাশি সবাইকে কর দেয়ার জন্য উৎসাহিত করছি।’

চঞ্চল চৌধুরী বলেন, আমি নিয়মিত আয়কর দেই। দেশের সমৃদ্ধির জন্য কর দেই। আশা করছি, সারা দেশের মানুষ যাতে আয়কর দেয়ার মতো আয় করেন।

নাট্যকার বৃন্দাবন দাস বলেন, কর দেয়াটা আমাদের দায়িত্ব। তবে সৃজনশীল ও হয়রানিমুক্তভাবে কর আদায়ের আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে এনবিআরের কর প্রশাসন বিভাগের সদস্য আরিফা শাহনা সবাইকে আয়কর দিবসের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন। এরপর বক্তব্য শেষে তারকারা র‌্যালিতে অংশগ্রহণ করেন।

র‌্যালিটি জাতীয় রাজস্ব বোর্ডের সামনে থেকে বের হয়ে মৎস্য ভবন, সুপ্রিম কোর্ট, জাতীয় প্রেস ক্লাব হয়ে আবার জাতীয় রাজস্ব বোর্ডের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে আয়কর দিবসের স্লোগান সংবলিত ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, পোস্টার নিয়ে বোর্ড ও বিভিন্ন কর অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

আয়কর প্রদানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর ৩০ নভেম্বর দিবসটি পালন করে থাকে এনবিআর।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart