1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

সবাইকে পীরের মুরিদ হতে হবে : আল্লামা শফী

গাজীপুর প্রতিদিন (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ২৩০

সবাইকে পীরের মুরিদ হওয়ার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। গাজীপুরের শ্রীপুর উপজেলা কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের ১২তম বার্ষিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও দস্তারবন্দি মহাসম্মেনে তিনি এ আহ্বান জানান। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকেলে শ্রীপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আল্লামা শাহ আহমদ শফী বলেন, ইসলামের চারটি মাজহাবের ইমামগণের পীর ছিল। তাহলে আপনাদেরকেও মুরিদ হতে হবে। আমি নিজেও মুরিদ হয়েছি এবং আমারও পীর আছেন। এখানে আমার খলিফাও রয়েছে।

তিনি আরও বলেন, আমাদের মাজহাবের ইমাম হলেন ইমাম আবু হানিফা। তাঁর পীর ছিলেন ইমাম জাফর সাদেক (রহ.)। যেহেতু বিভিন্ন মাজহাবের ইমামদের পীর ছিলেন এবং তাদের চাইতে আমাদের মর্যাদা বড় নয় সেহেতু আপনাদেরকেও মুরিদ হতে হবে।

আল্লামা শাহ আহমদ শফী আহলে বাইয়াতের গুরুত্ব ব্যাখার পর উপস্থিত সকলকে তার কাছে মুরিদ হওয়ার আহ্বান জানান। পরে তার সঙ্গে তওবা-ইস্তেগফার পড়তে বলে সকলকে মুরিদ করেন ও তাসবিহ তাহলিম করার নিয়ম কানুন শিখিয়ে দেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কার্যনির্বাহী সদস্য মাওলানা আশেকে মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লাসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও বিভিন্ন কওমি মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart