1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

সমন্বিত ভর্তি পরীক্ষায় রাজি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, তবে…

চট্টগ্রাম প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ১৪৮

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষায় যেতে রাজি আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। তবে ১৯৭৩ এর অধ্যাদেশ বলে গঠিত চারটি বিশ্ববিদ্যালয়কে একই রকম সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়েছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কী পদক্ষেপ নিচ্ছে সে বিষয়েও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নজর রাখছে।

বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে উপাচার্যের সম্মেলন কক্ষে চবি সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ, প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান, সহকারী প্রক্টর রেজাউল করিম, মরিয়ম ইসলাম লিজা ও রিফাত রহমান উপস্থিত ছিলেন।

সভায় চবি উপাচার্য বলেন, দেশের চারটি বিশ্ববিদ্যালয় ’৭৩-এর অধ্যাদেশ অনুযায়ী চলে। ঢাকায় ইউজিসির সঙ্গে বৈঠকে বলেছি আমরা গুচ্ছ পদ্ধতিতে যেতে পারবো না। আমাদের একেকটা বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিন একেক রকম। তবে কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত হলে সমন্বিত ভর্তি পরীক্ষায় যেতে আমরা রাজি আছি। মহামান্য রাষ্ট্রপতিরও এক্ষেত্রে নির্দেশনা রয়েছে। তাই সবাই যদি চায় আমাদের আপত্তি নেই।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে উপাচার্যদের সভায় ২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। যেখানে ইউজিসির পক্ষ থেকে ভর্তি পরীক্ষা সংক্রান্ত ধারণাপত্রও উপস্থাপন করা হয়।

এদিকে ভর্তি পরীক্ষা পদ্ধতির বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য ১৯৭৩ এর অধ্যাদেশ বলে গঠিত চারটি বিশ্ববিদ্যালয় এবং কিছু নির্বাচিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে শিগগিরই ইউজিসির বিস্তারিত আলোচনা করার কথা রয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart