1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:০০ পূর্বাহ্ন

সমন্বিত ভর্তি পরীক্ষা হলে শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি কমাবে : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ৯৯

সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা হলে শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তি কমবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেছেন, সমন্বিত ভর্তি পরীক্ষা হলে দেশের বিভিন্ন প্রান্তে পরীক্ষা দিতে গিয়ে যে অর্থ খরচ হতো তা আর হবে না। বিশেষ করে, ছাত্রীদের বিড়ম্বনা কমবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পরিদর্শনকালে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিগগিরই উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগের নীতিমালা প্রণয়নসহ বিশ্ববিদ্যালয়সমূহে সান্ধ্য কোর্স বন্ধ, চলমান প্রকল্পগুলোতে পূর্ণকালীন প্রকল্প পরিচালক নিয়োগের নির্দেশ দিয়েছেন ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, উচ্চ শিক্ষার মান উন্নয়ন ও আধুনিকায়নে ইউজিসির কর্মপরিধি সম্প্রসারণ, অধিকতর ক্ষমতায়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে দ্রুত পদক্ষেপ নেয়া হবে। এ লক্ষ্যে আগামী ২৬ ফেব্রুয়ারি ইউজিসিতে দিনব্যাপী মতবিনিময় সভা হবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ‌্যাপক ড. কাজী শহীদুল্লাহ উচ্চ শিক্ষা ও ইউজিসির সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে শিক্ষামন্ত্রীকে অবহিত করেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart