1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১০:১১ পূর্বাহ্ন

সমমর্যাদা পেতে তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে: খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ১৩১

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, রবিদাস (জুতা তৈরি পেশার সঙ্গে জড়িত সম্প্রদায়) সম্প্রদায় সমাজে অবহেলিত। কিন্তু সম-অধিকার এবং সমমর্যাদা পেতে তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এ জন্য নতুন প্রজন্মকে পড়ালেখা এবং শিক্ষা-দীক্ষায় এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘বাংলাদেশ রবিদাস ফোরাম প্রথম কেন্দ্রীয় সম্মেলন-২০২০’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ধর্ম নয়, মানব সেবার মনোভাব নিয়ে সবাইকে কাজ করতে হবে। রবিদাসদের মধ্যে ছোটখাটো ভেদাভেদ ভুলে একত্রিত হয়ে নিজেদের উন্নয়নের জন্য কাজ করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি নৃগোষ্ঠীসহ প্রত্যেক জনগণের কি কি সমস্যা রয়েছে এবং তা সমাধানের জন্য সর্বদা চিন্তা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে সকল জনগণের জন্য সমতার ভিত্তিতে সংবিধান রচনা করেছিলেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সে লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছে।

রবিদাস সম্প্রদায়ের উদ্দেশে সাধন চন্দ্র বলেন, আপনাদের যে পৈতৃক পেশা জুতা তৈরি, জুতা সেলাই শুধু এই কাজ করলেই হবে না, সন্তানদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে প্রতিষ্ঠিত করতে হবে।

বাংলাদেশ রবিদাস ফোরামের কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন করেন পঙ্কজ ভট্টাচার্য। এতে দেশের বিভিন্ন জেলা থেকে রবিদাস সম্প্রদায়ের বিভিন্ন নেতাসহ বিভিন্ন সদস্য উপস্থিত ছিলেন। সম্মেলনে রবিদাস ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেন। এ সময় সমাজে অবহেলিত রবিদাসদের জন্য সমহারে বয়স্ক ভাতা, বিধবা ভাতা এবং সরকারি চাকরিতে কোটার দাবি জানান বক্তারা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart