1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:২৬ অপরাহ্ন

সমাবর্তনের পরদিন গ্র্যাজুয়েটদের কাছে ক্ষমা চাইলেন ভিসি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জানুয়ারী, ২০২০
  • ১৩৩

দীর্ঘ এক যুগ পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয় বুধবার (০৮ জানুয়ারি)।

কিন্তু সমাবর্তনে কোনো ধরনের খাবারের ব্যবস্থা না থাকাসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেন গ্র্যাজুয়েটরা। এ ঘটনায় ক্ষমা চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আয়োজিত ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে গ্র্যাজুয়েটদের কাছে ক্ষমা চান কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম ও উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এছাড়া এ সমাবর্তনের ভুলগুলো সামনের সমাবর্তনে হবে না বলেও আশ্বাস দিয়েছেন তারা।

কোষাধ্যক্ষ অধ্যাপক আনোয়ারুল ইসলাম বলেন, সমাবর্তনে খাবার দিতে না পারা আমাদের ব্যর্থতা। এজন্য আমরা গ্র্যাজুয়েটদের কাছে ক্ষমাপ্রার্থী। সবাই ক্ষুধা নিয়েও হাসি মুখে দিন কাটিয়েছেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এবারের সমাবর্তনে আমাদের যা ভুল হয়েছে আগামীতে তা আর হবে না। আমাদের যা ভুল ছিলো সব নোটিশ করেছি। অভিভাবক ও শিক্ষার্থীদের সামনে আরও স্ক্রিন রাখা দরকার ছিল। তবে সামনের সমাবর্তনে এ ধরনের ভুল আর হবে না।

সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, শিক্ষা ও গবেষণায় আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিয়ত এগিয়ে চলছে। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমাদের অবস্থান অনন্য। আগামী দু’এক বছরের মধ্যে আমরা দেশের শীর্ষে স্থানে অবস্থান করব। আগামীতে দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে নেতৃত্ব দেবে আমাদের গ্র্যাজুয়েটরা।

অনুষ্ঠানে সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সাতটি অনুষদের অধীনে বিভিন্ন বিভাগ ও অধিভুক্ত কলেজসমূহের পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের জন্য ৮৯ কৃতি শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর’ অ্যাওয়ার্ড দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, স্কুল অব লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আবু সায়েম, স্কুল অব অ্যাগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন ড. মুহাম্মদ বেলাল উদ্দিন, অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফয়সাল আহাম্মদ, স্কুল অব ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম ও স্কুল অব মেডিকেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল হক প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart