1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০১:৫১ অপরাহ্ন

সরকারি কর্মকর্তাদের ১৫০ দিনের বেশি ওএসডি নয় : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১৭৬

কোনো সরকারি কর্মকর্তাকে ১৫০ দিনের বেশি সময় ধরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে রাখা যাবে না বলে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। এ বিষয়ে মন্ত্রিসভা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়কে কমিটি গঠন করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করার জন্য বলা হয়েছে। ওই কমিটিকে আদেশের কপি হাতে পাওয়ার পর থেকে ১৫০ দিনের বেশি ওএসডি আছেন এমন কর্মকর্তাদের স্বপদে বহাল করতে হবে।

এ সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে বুধবার (০৮ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

রায়ের বিষয়টি বাংলা২৪ বিডি নিউজকে নিশ্চিত করেছেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত। তিনি জানান, যারা ১৫০ দিনের চেয়ে বেশি সময় ধরে ওএসডি আছেন তাদেরকে স্বপদে পুনর্বহাল করার নির্দেশ দিয়েছেন আদালত।

তিনি আরও বলেন, এজন্য গঠিত কমিটিকে রায়ের অনুলিপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে ওএসডি কর্মকর্তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়কে জানাতে হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart