1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

সরকারি নির্দেশনা মানায় মুসল্লিদের ধর্ম প্রতিমন্ত্রীর ধন্যবাদ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৫ মে, ২০২০
  • ৪৫

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অনুসরণ করে ঈদুল ফিতরের নামাজ আদায় করায় মুসল্লিদের ধন্যবাদ জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

সোমবার (২৫ মে) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজ আদায়ের প্রাক্কালে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে দেশের মানুষের সার্বিক স্বাস্থ্য নিরাপত্তা বা ঝুঁকির বিষয় বিবেচনা করে সরকার খোলা মাঠ বা ঈদগাহের পরিবর্তে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক জনগণকে নিকটবর্তী মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুরোধ করে। সেই নির্দেশনা অনুসরণ করে সামাজিক দূরত্ব মেনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে মুসল্লিরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে ঈদের নামাজ আদায় করেছেন।

এজন্য প্রতিমন্ত্রী দেশের প্রতিটি মসজিদের মুসল্লি, ইমাম, খতিব, খাদেম এবং মসজিদ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

শেখ আব্দুল্লাহ বলেন, করোনাভাইরাসের মহামারি বাংলাদেশসহ সারাবিশ্বকে স্তব্ধ করে দিয়েছে। দেশে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা বেড়েই চলছে। এমন প্রেক্ষাপটে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আমাদের সামনে ঈদুল ফিতরের আনন্দের দিন উপস্থিত হয়। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে আমরা স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং দেশের শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখদের পরামর্শ নিয়ে সামাজিক দূরত্ব এবং আরও কিছু শর্তসাপেক্ষে শুধু মসজিদে নামাজ আদায়ের সিদ্ধান্ত নিই। আলহামদুলিল্লাহ, সারাদেশের মুসল্লিরা সরকারের সিদ্ধান্ত মেনে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, এভাবে সবার সহযোগিতায় আমরা করোনাভাইরাসের মহামারি থেকে মুক্ত হয়ে শীঘ্রই স্বাভাবিক জীবনে ফিরতে পারব, ইনশাআল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ প্রমুখ।

 

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart