1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

সরকারের কাছে খালেদার মুক্তি চাইব না, জনগণ বিচার করবে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ১৯২

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমরা এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি চাইব না, জনগণ এ সরকারের বিচার করবে।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে সুপ্রিম কোর্টে বিক্ষোভ প্রদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, আমরা চ্যালেঞ্জ দিচ্ছি, আইন-শৃঙ্খলা বাহিনী বাদ দিয়ে আসেন। তারা তাদের দায়িত্ব পালন করুক। বর্তমান এই অবৈধ সরকার, আওয়ামী লীগ সরকার তার ক্ষমতা ধরে রাখতে পারবে না। আইন-শৃঙ্খলা বাহিনী বাদ দিয়ে রাস্তায় নামুন। আপনাদের সোনার ছেলে ছাত্রলীগ, যুবলীগের অত্যাচার অনাচারে সারা বাংলাদেশের মানুষ জর্জরিত। এই সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, আমরা খালেদা জিয়ার মুক্তি এই সরকারের কাছে চাইব না। আমরা আইনজীবী সমাজ বলব- আপনারা যে অনাচার অত্যাচার অবিচার করেছেন। বাংলার মাটিতে বাংলার জনগণ এর বিচার করবে। আইনজীবীরা মাঠে নেমেছে, এই সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরবে না।

তিনি আরও বলেন, আমরা বর্তমান এই অবৈধ সরকারকে মানি না। আমরা এই অবৈধ সরকারের পদত্যাগ চাচ্ছি। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাচ্ছি এবং বেগম খালেদা জিয়ার মুক্তি চাচ্ছি। এখন শেখ হাসিনা সরকারের পতন ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভবপর নয়। বিচার বিভাগ থেকেও আমরা সে ধরনের ইতিবাচক কোনো সাড়া পাইনি। সে জন্য একমাত্র পথ এই অবৈধ সরকারের পতন ঘটানো।

এর আগে সুপ্রিম কোর্টে কালো পতাকা নিয়ে বিক্ষোভ, প্রতিবাদ সভা ও পদযাত্রার মাধ্যমে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা। দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে সুপ্রিম কোর্টের আইনজীবীরা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভের এক পর্যায়ে মৎস ভবন ও বাংলাদেশ বার কাউন্সিল সংলগ্ন সুপ্রিম কোর্টের গেট দিয়ে সড়কে বের হতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে তারা সুপ্রিম কোর্টের গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

এ সময় অন্যান্যদের মাঝে সংগঠনের সদস্য সচিব মো. ফজলুর রহমান, ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহম্মোদ তালুকদার, তৈমূর আলম খন্দকার, আবেদ রাজা, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গোলাম মোস্তফা, আব্বাস উদ্দিন, খোরশেদ মিয়া আলম, আখতারুজ্জামান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ওমর ফারুক ফারুকী, মো. ইকবাল হোসেন, ড. ফারহাত হোসেন, উম্মে কুলসুম রেখা, মনির হোসেন, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, জিয়া উদ্দিন জিয়া, মির্জা আল মাহমুদ, মো. ফাররু হোসেন, শরীফ ইউ আহম্মেদ, আইয়ুব আলী আশ্রাফী, আব্দুল্লাহ আল বাকী, ফাইয়াজ জিবরান মঈন, আনিছুর রহমান খান, মাসুদ রানা, আবদুল খালেক মিলন, মাহবুব রহমান দুলাল, মহিউদ্দিন মহিম প্রমুখ বক্তব্য রাখেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart