1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫০ অপরাহ্ন

সরকারের সক্ষমতার ঘাটতিতে বাংলাদেশ জাসদ উদ্বিগ্ন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৩২

বিভিন্ন ক্ষেত্রে সরকারের সক্ষমতার ঘাটতিতে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-বাংলাদেশ জাসদ। সোমবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় জাতীয় কমিটির সভায় এই উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, রাজনৈতিক সরকারের সিদ্ধান্ত রাজনৈতিক পদ্ধতিতে হবার প্রবণতা ক্রমহ্রাসমান হয়ে এখন তা প্রশাসনের একটি ক্ষুদ্র গোষ্ঠীর মধ্যে সীমিত হয়ে পড়েছে। প্রশাসনের বিশেষ ক্ষুদ্র গোষ্ঠীটি গণতন্ত্রকে বাক্সবন্দি করতে চাইছে, যা সাংবিধানিক ও সংসদীয় পদ্ধতিকে হুমকির মধ্যে ফেলেছে। অপরপক্ষে সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও অদৃশ্য শক্তি নির্ভর বিএনপি-জামায়াত জোট জনগণের আস্থা অর্জনে স্বাভাবিকভাবে ব্যর্থ হয়েছে। ফলে এক আশঙ্কাজনক রাজনৈতিক শূন্যতা ও অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ পূর্ণ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়া, জনগণের অবাধ ভোটাধিকারের ঐতিহ্য ফিরিয়ে আনা, জনগণের উন্নয়ন নিশ্চিত করা, সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় সকল নাগরিককে অন্তর্ভুক্ত করা এবং নাগরিকত্বসহ ন্যায়ভিত্তিক ও সম্মানজনক শর্তে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরা নিশ্চিত করতে সুপারিশ করেন জাসদ নেতারা।

তারা দলীয় ভিত্তিতে উপজেলা ও সকল স্থানীয় সরকার নির্বাচন পদ্ধতি এবং নির্বাচন কমিশনের সকল সদস্যের বাতিলের দাবি জানান। একই সঙ্গে, তারা রাজাকারের তালিকায় অসঙ্গতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন এবং ডাকসুতে হামলার ঘটনায় নিন্দা জানান।

সভায় জাসদ জানায় তারা ২৫ জানুয়ারি সারাদেশে অব্যবস্থাপনা, অনাচার, অর্থপাচার, লুণ্ঠনের বিরুদ্ধে বিক্ষোভ দিবস পালন করবে এবং ২০-২১ মার্চ কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

সভায় সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ খালেদ, করিম সিকদার, মঞ্জুর আহমেদ মঞ্জু, নাসিরুল হক নওয়াব ও আনোয়ারুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart