1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৪:০৫ অপরাহ্ন

সহস্রাধিক অসহায় মানুষদের খাদ্যসামগ্রী দিলেন লিপি ওসমান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ৮৮ জন সংবাদটি পড়েছেন

 করোনাভাইরাসের কারণে সারাদেশের মতো নারায়ণগঞ্জও কার্যরত অচল হয়ে গেছে। আয়-রোজগার বন্ধ হয়ে গেছে হতদরিদ্র ও নিন্মবিত্ত মানুষের। এমন পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানেরপত্মী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ শহরের চাঁদমারী এলাকায় স্বপ্নডানা স্কুলের সামনে ও হাজীগঞ্জ এলাকার পৃথক বস্তি এলাকায় হতদরিদ্র ও নিম্নবিত্তদের মাঝে এক হাজার প্যাকেট খাদ্য সামগ্রী দিয়েছেন তিনি। প্রতিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, আধা কেজি লবন ও একটি সাবান। তার পক্ষ থেকে এসকল খাদ্যসামগ্রী বিতরণ করেছেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক। উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু।
খাদ্যসামগ্রী বিতরণের সময় মোবাইল ফোনে লিপি ওসমান করোনা ভাইরাসের কারণে ভুক্তভোগী অসহায় মানুষের পাশে এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে গণপরিবহন চলাচল, মার্কেট ও দোকানপাট, শিল্প কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া লোকজনদের বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশনা রয়েছে। ফলে অনেক খেটে খাওয়া মানুষ বিশেষ করে একেবারে হতদরিদ্র, নিম্নবিত্ত তারা যেন খাদ্য কষ্টে না ভোগে এজন্যই নারায়ণগঞ্জ শহরের চাঁদমারী এলাকাতে স্বপ্নডানা স্কুলের সামনে ও হাজীগঞ্জ এলাকার পৃথক বস্তি এলাকাতে ১ হাজার জনকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বিতরণ করা হবে। যারাই এ ধরনের খাদ্য কষ্টে ভুগবে তাদের পাশেই আমি সাধ্যমত দাঁড়ানোর চেষ্টা করবো।
লিপি ওসমান বলেন, নারায়ণগঞ্জের বিত্তবানদেরও আমি আহবান রাখবো আপনারা এগিয়ে আসুন। যে যাঁর সাধ্যমত অসহায়দের পাশে দাঁড়ার। আল্লাহর অশেষ রহমতে ইনশাল্লাহ আমরা এ করোনা ভাইরাসকে জয় করবো। ইতোমধ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশবাসীকে সতর্ক থাকার আহবান রেখেছেন। দেশে প্রচুর খাদ্য মজুদ রয়েছে জানিয়েছেন। শিল্প কারখানার শ্রমিকদের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছেন। তিনি নিজেও অসহায়দের পাশে থাকতে বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন। সুতরাং জাতির এ ক্রান্তিলগ্নে দলমত নির্বিশেষ সকলের সমন্বিত প্রচেষ্টাতেই আমরা সংকট উত্তোরণ করতে পারবো। তাই আমি আবারো সকলের কাছে অনুরোধ করবো আসুন সকলে মিলে এসব অসহায় মানুষদের জন্য কাজ করি। তাদের পাশে দাঁড়াই। শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না এটাই আমার বিশ্বাস।
তিনি আরোও বলেন, যেহেতু দেশের স্বার্থে, ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে সেহেতু অসহায়, গরীব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো আমাদের একান্ত কাম্য।
সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, জেলা মহিলাসংস্থার চেয়ারম্যান লিপি ওসমানের দেওয়া খাদ্য সামগ্রী আমরা বুঝে পেয়েছি এবং তা শ্রমজীবি মানুষের মধ্যে বিতরণ করা শুরু করে দিয়েছি। তিনি আরো জানান, ওনার মত সবাই একটু একটু করে হাত বাড়ালেই সবার দু:খ ঘুচবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart