1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৪ পূর্বাহ্ন

সাংবাদিক সাগর-রুনি খুনের বিচারের দাবিতে মঙ্গলবার নারায়ণগঞ্জে প্রতীকী অনশন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৫ জন সংবাদটি পড়েছেন

সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচারের দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারী মঙ্গলবার নারায়ণগঞ্জে প্রতীকী অনশন কর্মসূচী পালন করা হবে। সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে  নগরীর চাষাড়াস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচী পালিত হবে। বিচারের দাবিকে জোরালো করতে অনশন কর্মসূচীতে অংশ গ্রহন করে সংহতি জানাতে সকল সাংবাদিক, পেশাজীবী, মানবাধিকার কর্মী, সামাজিক সংগঠন, ছাত্র-শিক্ষকসহ সচেতন নাগরিকদের অনুরোধ জানিয়েছেন  সংগঠনটির সভাপতি নজরুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নয়ন।
প্রেস বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়েছে, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারী নিজ বাসায় অজ্ঞাত আততায়ী দ্বারা নির্মমভাবে খুন হন সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনি। এই বর্বরোচিত নির্মম হত্যাকান্ডের ঘটনার পর দীর্ঘ আট বছর অতিক্রান্ত হতে চলেছে। কিন্তু আজও খুনিরা গ্রেফতার হয়নি। তাই বিচারও অনিশ্চয়তার বেড়াজালে আবদ্ধ হয়ে আছে। ঘটনার পর থেকে খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে দেশের সীমানা পেরিয়ে বিদেশেও ধারাবাহিকভাবে আন্দোলন কর্মসূচী পালিত হয়েছে এবং আন্দোলন চলছে। আমরাও পরস্পরের সাথে হাতে হাত ধরে বিচারের দাবিতে অবিচল ছিলাম, আজও আছি। যতদিন পর্যন্ত এই নির্মম হত্যাকান্ডের বিচার না হবে ততদিন আমরা প্রত্যেকেই অনিরাপদ বলে মনে করি।
এ কারণে, আমাদের নিজেদের এবং পরবর্তী প্রজন্মের পেশাদারিত্বের ক্ষেত্র নিরাপদ করার স্বার্থে সাংবাদিক সাগর-রুনিসহ সকল সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রাণীর বিচার নিশ্চিত করা ছাড়া আমাদের সামনে বিকল্প আর কিছু নেই।
এ লক্ষ্যে সামনে রেখে সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি উল্লেখিত কর্মসূচী গ্রহন করেছে।

 

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা