1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৬:৪১ পূর্বাহ্ন

সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে নারায়ণগঞ্জে প্রতীকী অনশন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৭ জন সংবাদটি পড়েছেন

সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনি দম্পতি হত্যাকান্ডের বিচারের দাবিতে নারায়ণগঞ্জে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জের সাংবাদিকরা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের চাষাড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচির আয়োজন করেন সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। সংগঠনের সভাপতি নজরুর ইসলাম বাবুলের সভাপতিত্বে প্রতীকী অনশন চলাকালে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সাংবাদিক সমিতি জেলা শাখার সভাপতি আবু সাউদ মাসুদ, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমীর হোসাইন স্মিথ, পেশাদার সাংবাদিক প্লাটফর্মের আহবায়ক বিল্লাল হোসেন রবিন, সদস্য সচিব এম এ খান মিঠু, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিষ্ট মীর আব্দুল আলীম, সাংবাদিক সমিতি জেলা কমিটির সাধারণ সম্পাদক এম আর কামাল, নিউএইজের জেলা প্রতিনিধি ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম জীবন, প্রথম আলোর জেলা সংবাদদাতা গোলাম রাব্বানী শিমুল প্রমুখ। সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম নয়নের সঞ্চালনায় কর্মসুচিতে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অনশন কর্মসূচিতে বক্তারা বলেন, গত ৮ বছরে ৭১ বার সাংবাদিক সাগর-রুনির হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পেরিয়েছে। একটি রাষ্ট্রের জন্য এর চেয়ে বড় ব্যর্থতা আর কি হতে পারে? যেখানে সাংবাদিকরা সমাজের বিভিন্ন অন্যায় অবিচারের বিরুদ্ধে কাজ করে এবং দেশ-বিদেশের খবরা খবর জনগণের জন্য তুলে আনে। কিন্তু সেই সাংবাদিক হত্যাকান্ডের বিচার যদি এত বিলম্ব হয় তাহলে সাধারণ মানুষের অবস্থান কোথায় তা ধারণা করা যায়।
বক্তারা আরো বলেন, দলমত নির্বিশেষে সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে এবং এক প্লাটফর্মে এসে এই হত্যাকান্ডের বিচারের দাবি আরও জোরালো করে তুলতে হবে, সমন্বিত প্রতিবাদ করতে হবে। এই প্রতিবাদ অব্যাহত থাকলে একদিন অবশ্যই সাগর-রুনির হত্যাকান্ডের বিচার বাংলার মাটিতে হবেই, হবে। একই সঙ্গে অতীতে যতজন সাংবাদিক হামলা ও হত্যাকান্ডের শিকার হয়েছে ওই সব ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচার প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানানো হয় কর্মসূচি থেকে।

প্রতীকি অনশন কর্মসূচিতে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার দাবি করে ৫ দফা দাবি ঘোষণা করা হয়। দাবি গুলোর মধ্যে রয়েছে- সাগর-রুনি হত্যাকাণ্ডের পর এখন পর্যন্ত ঘটনা তদন্তের বিষয়ে সরকার ও তদন্ত সংস্থার গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সরকারী প্রেসনোট জারি করা, তদন্ত কাজ দ্রুত সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর ডিআইজি পদমর্যাদার কর্মকর্তাদের মধ্যে থেকে ৫ সদস্যের একটি পরার্মশক ও তদারক কমিটি গঠন করতে হবে। তদন্তের অগ্রগতি সম্পর্কে সম্পাদক পরিষদকে প্রতিমাসে অন্তত একবার অবহিত করতে হবে। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারির মধ্যে সাগর-রুনির খুনিদের গ্রেপ্তার করে বিচার কাজ সম্পন্ন করতে হবে। এছাড়া সাগর-রুনি ছাড়া অতীতে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানির শিকারের সঙ্গে জড়িতদের অবিলম্বে আইনের আওতায় এনে অগ্রাধিকার ভিত্তিতে বিচার করতে হবে।
সবশেষে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম অনশনরত সাংবাদিকদের পানি পান করিয়ে অনশন ভাঙ্গান।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা