1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:৩৩ অপরাহ্ন

সাত দিনব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৭

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে ৭ দিনব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে রাজধানীর শাহবাগের জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে শুরু হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র উৎসব ‘ইভ্যালি সেলুলয়েডে ৭১’।

মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্রের প্রতি সাধারণ মানুষ ও তরুণ প্রজন্মের আগ্রহ তৈরির লক্ষ্যে বিনামূল্যে চলচ্চিত্র দেখে র‌্যাফেল ড্র- এর মাধ্যমে সঙ্গীসহ ঢাকা-মালেয়শিয়া-ঢাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা ও ঢাকা-কলকাতা-ঢাকা এয়ার টিকিট বিজয়ী হওয়ার সুযোগ থাকছে এই আয়োজনে।

রোববার (১৫ ডিসেম্বর) সকালে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল, উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন, এস এস কমিউনিকেশনের প্রধান উপদেষ্টা শওকত হাসান মিয়া, গ্রীনল্যান্ড গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল হাই, মুাক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রিয় কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু, চলচ্চিত্র অভিনেত্রী শাহনূর, এস এস কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল্লাহ সুমন ও উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব এমদাদুল হক ভূঁঞা।

প্রধান অতিথির বক্তৃতায় আ ক ম মোজাম্মেল হক মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস দেশে-বিদেশে ছড়িয়ে দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে দেয়ার পাশাপাশি স্বাধীনতা বিরোধীদের পরিচয় তুলে ধরা মুক্তিযোদ্ধাদের নৈতিক দায়িত্ব।

উদ্বোধন শেষে পাঁচজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সহযোগিতায় উৎসবে প্রদর্শন করা হবে মুক্তিযুদ্ধ বিষয়ক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র চাষী নজরুল ইসলামের ওরা ১১ জন, সুভাষ দত্তের অরুণোদয়ের অগ্নিসাক্ষী, নারায়ণ ঘোষ মিতার আলোর মিছিল, আলমগীর কুমকুমের আমার জন্মভূমি, হুমায়ূন আহমেদের আগুনের পরশমণি, নাসির উদ্দিন বাচ্চুর গেরিলা ও তৌকির আহমেদের জয়যাত্রা।

এছাড়া উৎসবে প্রদর্শন করা হবে প্রামাণ্যচিত্র স্টপ জেনোসাইড, সেই রাতের কথা বলতে এসেছি, দেশে আগমন ও নট এ পেনি নট এ গান।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart