1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৪০ অপরাহ্ন

সারাদেশে করোনায় আরও ২৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ১১৩
সারাদেশে ২৪ ঘন্টায় আরও ৫ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৭ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৬ ও নারী ১১। এদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত হাজার ৬২৬ জনে।

শনিবার (২ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮০টি ল্যাবরেটরিতে ১০ হাজার ৮৬৭টি নমুনা সংগ্রহ ও ১০ হাজার ৯২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩২ লাখ ৬০ হাজার ৩২৭টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৮৩৫ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৬ হাজার ১৯ জন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬০ হাজার ৫৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৭ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ষাটোর্ধ্ব ১৯ জন রয়েছেন। এছাড়া বিভাগ হিসেবে ঢাকায় ১৫ জন, রাজশাহীতে চারজন, খুলনায় একজন, সিলেটে দু’জন, রংপুরে তিনজন এবং ময়মনসিংহে দু’জন রয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিনের মাথায় ১৮মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ৩ জানুয়ারি পর্যন্ত মোট মৃত্যু ৭ হাজার ৬২৬ জনের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৭৯৭ জন (৭৬ দশমিক শূন্য দুই শতাংশ) ও নারী এক হাজার ৮২৯ জন (২৩ দশমিক ৯৮ শতাংশ)।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart