1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০২:৫১ অপরাহ্ন

সারাদেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তির চেয়ে দ্বিগুণ রোগী ছাড়া পেয়েছেন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৪৬

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৬৩ জন নতুন রোগী। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় দ্বিগুণ সংখ্যক ৮৬৫ জন রোগী।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ৪৬৩ রোগীর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে রোগীর সংখ্যা সর্বোচ্চ ২৭৩ জন। এছাড়া ঢাকা বিভাগে ২৮ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন, চট্টগ্রাম মহানগরে ৩১ জন, চট্টগ্রাম বিভাগে ৪০ জন, রাজশাহী বিভাগে ২৫ জন, রংপুর বিভাগে ২৪ জন, খুলনা বিভাগে ১৯ জন, বরিশাল বিভাগে ৮ জন এবং সিলেট বিভাগে ৯ জন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরা ৮৬৫ জনের মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চ ২৮৩ জন। এছাড়া ঢাকা বিভাগে ৩১ জন, ময়মনসিংহ বিভাগে ৭ জন, চট্টগ্রাম মহানগরে ৩৫ জন, চট্টগ্রাম বিভাগে ৩৮ জন, রাজশাহী বিভাগে ১২ জন, রংপুর বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৩২১ জন, বরিশাল বিভাগে ১০৩ জন এবং সিলেট বিভাগে ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালের শয্যা সংখ্যা সর্বমোট ১৫ হাজার ৭৯০টি। তার মধ্যে সাধারণ শয্যা ১৫ হাজার ২৪০টি ও আইসিইউ ৫৫০টি। সাধারণ শয্যায় মাত্র তিন হাজার ৭৯৭ জন এবং আইসিইউ শয্যায় ৩৩১ জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ৬ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ১১১ জনে।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৭২ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৩৭ হাজার ৬৬১ জনে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৭৬ হাজার ৮০৯ জনে।

শুক্রবার (৩১ জুলাই) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart