1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৮ পূর্বাহ্ন

সাহসী অপারেশন ও সেবামূলক পদক পাচ্ছেন ৪০ কোস্টগার্ড সদস্য

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৮

কোস্ট গার্ডের উন্নয়ন, সাহসী অপারেশন ও সেবামূলক কাজে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এবার ৪০ জন কোস্টগার্ড পদক পাচ্ছেন। বাংলাদেশ কোস্টগার্ড পদক, প্রেসিডেন্ট কোস্টগার্ড পদক, বাংলাদেশ কোস্টগার্ড (সেবা) পদক ও প্রেসিডেন্ট কোস্টগার্ড (সেবা) পদক নামে ৪ ক্যাটাগরিতে এই পদক দেয়া হবে।

সমুদ্র ও নৌ সীমার নিরাপত্তায় নিয়োজিত বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর রজতজয়ন্তী (২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী) অনুষ্ঠিত হবে আগামী ১৫ ফেব্রুয়ারি। রাজধানীর আগারগাঁওয়ে আয়োজিত সদর দফতরে কোস্টগার্ডের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ৪০ কোস্টগার্ড সদস্যের হাতে পদক তুলে দিবেন।

একই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। এছাড়া সামরিক ও বেসামরিক অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন।

কোস্টগার্ড সদর দফতর সূত্রে জানা গেছে, বাংলাদেশ কোস্টগার্ড অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো ৭১০ কিলোমিটার দীর্ঘ সমুদ্র উপকূলীয় এলাকায় জীবন ও সম্পদ রক্ষাসহ আইনশৃঙ্খলা রক্ষায় সর্বদা নিয়োজিত।

১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়ে এ বাহিনী বর্তমানে দেশের বিশাল সমুদ্র এলাকায় ও উপকূলীয় অঞ্চলের নিরাপত্তায় অবদান রেখে চলেছে। বাহিনীর নিরলস প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দর ঝুঁকিপূর্ণ বন্দরের তালিকা থেকে বের হয়ে একটি নিরাপদ বন্দরে পরিণত হয়। এছাড়া ২০১৯ সালে এ বাহিনী চোরাচালান প্রতিরোধ, মৎস সম্পদ রক্ষা, মাদকদ্রব্যের ব্যবহার, মাদকের ব্যবসা নিয়ন্ত্রণে ও দমন, বনজ সম্পদ রক্ষার মাধ্যমে দেশের রাজস্ব খাতে ও উন্নয়নে অসামান্য অবদান রেখেছে।

মুজিববর্ষ উদযাপনের প্রাক্কালে এ বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে কোস্টগার্ড কর্তৃক ব্যাপক কর্মপরিকল্পনা গৃহীত হয়েছে, যার মধ্যে রয়েছে চর ও দ্বীপাঞ্চলের স্থানীয় জনগণের মাঝে বিশুদ্ধ, সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা করা, দুর্ঘটনা কবলিত জেলেদের জন্য লাইফ জ্যাকেট ও রেইনকোট বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত গরিব ও দুস্থদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান। এছাড়া রক্তদান কর্মসূচি এবং প্রত্যন্ত উপকূলীয় এলাকার জনগণের মধ্যে রেডিও বিতরণ কর্মসূচিও গ্রহণ করা হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart