1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে স্কুলের পরীক্ষা ও ক্লাস বাতিল করে আ.লীগ নেতার ভুরিভোজের আয়োজন!

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ১৫৬

সিদ্ধিরগঞ্জের একটি স্কুলের বার্ষিক পরীক্ষা ও ক্লাস বাতিল করে স্কুলে ভুরিভোজের আয়োজন করেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামলীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া। একারণে স্কুলটির বিভিন্ন শ্রেণির শনিবার বাতিল হওয়া পরীক্ষা আগামী ১২ ডিসেম্বর গ্রহণের তারিখ নির্ধারণ করেছে স্কুল কর্তৃপক্ষ। এ নিয়ে স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। শনিবার দিনভর সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া তার প্রয়াত মা-বাবাসহ আওয়ামী লীগের প্রয়াত নেতাদের জন্য দোয়া-মাহফিল উপলক্ষে ওই ভুরিভোজের আয়োজন করেন। তবে প্রয়াত মা-বাবা ও আওয়ামী লীগ নেতাদের স্মরণে এ ভুরিভোজের আয়োজন করা হলেও দলের নেতাকর্মীরা মনে করছেন এর পেছনে রয়েছে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল। ইয়াছিন মিয়া স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি। সভাপতির নির্দেশের কারণে চুপসে যায় শিক্ষকরা।
জানাগেছে, শনিবার শনিবার সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণির ইংরেজী পরীক্ষা ছিল। একই ক্যাম্পাসে গড়ে উঠা পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ক্লাসও চালু ছিল। কিন্তু শনিবার একদিকে পরীক্ষা অন্যদিকে ক্লাশ কোনটাই চলতে দেওয়া হয়নি। স্কুলটির শনিবারের পরীক্ষা বাতিল করে আগামী ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়।
স্কুল সূত্রে জানাগেছে, গত বৃহস্পতিবার আওয়ামী লীগ নেতা ইয়াছিন মিয়ার সাঙ্গ-পাঙ্গরা স্কুলে গিয়ে শনিবার স্কুল ও স্কুলের সব কার্যক্রম বন্ধ রাখতে মৌখিকভাবে নির্দেশ দিয়ে আসে। ফলে শনিবার স্কুলের সব পরীক্ষা বাতিল করা হয়। নাম প্রকাশ না করার শর্তে স্কুল সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, শুক্রবার সরকারি ছুটি থাকলেও তিনি সেদিন এই আয়োজন না করে শনিবার দিনটিকে বেছে নেন। শনিবার স্কুলে বেশ কয়েকটি শ্রেণির ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ইয়াছিন মিয়া শুধু আওয়ামী লীগ নেতাই নন, পাশাপাশি স্কুলটিরও ম্যানেজিং কমিটির সভাপতি। তার কাছ থেকে এ ধরণের আচরণ কোন ভাবেই কাম্য ছিল না।
এদিকে একই ক্যাম্পাসে গড়ে উঠা পশ্চিমপাড়া কেজি স্কুলের শিশু শ্রেণির বার্ষিক পরীক্ষা সকাল ৯টায় শুরু হয়ে দুপুর ১১টায় শেষ হয়।
পরীক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, পরীক্ষা চলাকালে স্কুলের মাঠে অনুষ্ঠানের রান্নার কাজ চলায় বাবুর্চি ও নেতা-কর্মীদের চিৎকার চেঁচামেচিতে তারা ঠিকভাবে পরীক্ষা দিতে পারেনি।
নাম প্রকাশ না করার শর্তে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের একাধিক নেতা জানান, কিছুদিন পর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সম্মেলন। ওই সম্মেলনে তার পদ যেন ঠিক থাকে তাই নেতা-কর্মীদের খাওয়ানের জন্য তিনি এ অনুষ্ঠানের আয়োজন করেন। তবে তিনি কৌশলে দাওয়াপত্রে উল্লেখ করেন, আওয়ামীলীগের মরহুম নেতা-কর্মী এবং তার মরহুম পিতা-মাতার জন্য দোয়া মাহফিলের আয়োজন করেছেন।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা ইয়াছিন মিয়া সাংবাদিকদের বলেন, শনিবার স্কুলে কোন পরীক্ষা না থাকায় তিনি ওই অনুষ্ঠানের আয়োজন করেন। যারা অভিযোগ করেছে তাদের অভিযোগ ভিত্তিহীন বলে তিনি দাবি করেন।
মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, শনিবার সকালে শিশু শ্রেণি থেকে ৪র্থ শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য শ্রেণির শনিবারের পরীক্ষাগুলো আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart