1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৩২ পূর্বাহ্ন

সিনেমা হলেও চালানো হবে ইভিএমের প্রচার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৩২

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইভিএমের মাধ্যমে কীভাবে ভোট দিতে হয়, সে বিষয়ে সচেতনতা তৈরিতে প্রচার শুরু করতে যাচ্ছে কমিশন। এজন্য গণমাধ্যমে প্রচারণার পাশাপাশি ইভিএমে ভোট দেয়ার বিষয়টি সিনেমা হলেও প্রচার করা হবে বলে ইসির পক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার (১ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এসব তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

তিনি বলেন, ‘ইভিএমের বিষয়ে প্রচার চালানোর সিদ্ধান্ত হয়েছে। বিভিন্ন জাতীয় পত্রিকায় ইভিএমে ভোট দেয়ার বিষয়ে বিজ্ঞাপন যাবে। দুই-একদিনের মধ্যে মোটামুটি সব পত্রিকায় আপনারা তা দেখতে পাবেন। এরপর তথ্য মন্ত্রণালয়ে চিঠি দেব, যেন সরকারি টেলিভিশনসহ সব বেসরকারি টেলিভিশনে তা প্রচার করা হয়। এছাড়া সিনেমা হলে সিনেমা শুরু হওয়ার আগে যেন ইভিএমের বিষয়টি দেখানো হয়। সিটি করপোরেশনকে অনুরোধ করব, বিলবোর্ডের মাধ্যমেও ইভিএমে কীভাবে ভোট দিতে হবে তা যেন দেখানো হয়।’

আর মক ভোট যেকোনো মানুষ যেকোনো দিন দিতে পারবে। কীভাবে ভোট দিতে হয়, তা সব ভোটারই নিজেই কেন্দ্রে গিয়ে প্র্যাকটিস করে আসতে পারবে বলেও জানান ইসির এ জ্যেষ্ঠ সচিব।

মো. আলমগীর বলেন, ‘ইভিএম নিয়ে দু-একজন মানুষ যে আশঙ্কা করছে, প্রচারণার পর এগুলো থাকবে না। তাদের আস্থা ফিরে আসবে বলে আমার মনে হয়।’

কোনো প্রার্থী যদি ভোট আবার গণনা করতে চান, ইভিএমে সেটার সুযোগ রয়েছে বলেও জানান ইসি সচিব।

তিনি জানান, তারা নির্বাচন কমিশনের কাছে ভোট পুনঃগণনার জন্য আবেদন করতে পারেন। তাদের আবদনের পরিপ্রেক্ষিতে টেকনিক্যাল টিম গঠন করে তা তদন্ত করা হবে। আবার কমিশনের ভোট গণনায় সন্তুষ্ট না হলে তারা আদালতে যেতে পারেন। তখনো আবার টিম গঠন করে তদন্ত করা হবে।

তফসিল অনুযায়ী, ইতোমধ্যে মনোনয়নপত্র জমা নেয়া শেষ হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। আর ভোট হবে ৩০ জানুয়ারি।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart