1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৪:১১ পূর্বাহ্ন

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত সাড়ে ৮ হাজার ছাড়িয়ে

সিলেট প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৪৮

সিলেট বিভাগের চার জেলায় নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৮৫ জন।

রোববার (৯ আগস্ট) বিকেলে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু না হওয়ায় বিভাগে মৃত্যু ১৫৩ জনে স্থির রয়েছে। তবে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩২ জন। এ নিয়ে বিভাগে ৩ হাজার ৯৫২ জন সুস্থ হয়েছেন বলে জানান সুলতানা রাজিয়া।

স্বাস্থ্য বিভাগের দৈনিক তথ্য বিবরণী থেকে প্রাপ্ত তথ্যমতে, এখন পর্যন্ত বিভাগের চার জেলায় মোট ৮ হাজার ৫৮২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ ৪ হাজার ৬২৫ জন সিলেট জেলায়। এছাড়া সুনামগঞ্জ জেলায় ১৬০১ জন, হবিগঞ্জে ১২৫৭ জন এবং মৌলভীবাজার জেলায় ১০৯৯ জন শনাক্ত হয়েছে।

মৃত্যুর সংখ্যায়ও সর্বোচ্চ সিলেট জেলায়। এ জেলায় মারা গেছে ১১২ জন। আর সুনামগঞ্জ জেলায় ১৭ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজার জেলায় ১৩ জন মারা গেছেন। এ পর্যন্ত সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলার ১২৫২ জন, সুনামগঞ্জে ১২২৩ জন, হবিগঞ্জে ৮০৯ জন ও মৌলভীবাজার জেলায় ৬৬৮ জন রয়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় বিভাগে আরও ৮৫ জনকে করোনা শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলায় ৪২ জন, সুনামগঞ্জে ৫ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৩০ জন রয়েছেন।

বর্তমানে বিভাগের চার জেলায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৫৪ জন করোনা রোগী। এর মধ্যে সিলেটে ৮১ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজার জেলায় ২২ জন আছেন।

বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুটি আরটি-পিসিআর ল্যাবে সিলেট বিভাগের চার জেলা থেকে সংগৃহীত নমুনা পরীক্ষা করা হচ্ছে। এ দুই ল্যাবে প্রতিদিন ৪০০ নমুনা পরীক্ষা করা যায়। তবে বর্তমানে নমুনা সংগ্রহের সংখ্যা কমে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart