1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৫:২৪ অপরাহ্ন
সদ্য সংবাদ

‘সুস্থ মানুষ সুস্থ জ্ঞানে-ভোট রাখে না পূজার দিনে’

বরিশাল প্রতিদিন (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ১২২

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পেছানোর দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ বরিশাল জেলা ও মহানগর শাখার উদ্যোগে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে, ‘৩০ জানুয়ারি ঢাকা সিটির নির্বাচন-বাংলাদেশের মৌলবাদী আচরণ, ‘সুস্থ মানুষ সুস্থ জ্ঞানে-ভোট রাখে না পূজার দিনে, ‘সরস্বতীর পূজার দিন নির্বাচন কেন-ইসি তুমি জবাব দাও, ‘পূজার দিন ভোট পূজার দিন পরীক্ষা-আমরা মেনে নেব না, ‘মা সরস্বতীর হাঁসে চড়ে নির্বাচন যাবে উড়ে’ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা।

মহানগর ছাত্র ঐক্য পরিষদের সভাপতি শুভ সাহার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক প্রিয়ংকর পাল, অদিতি দাস, সুমন কুমার দাস ও জয়ন্ত আচার্য।

তাদের দাবির প্রতি সংহতি প্রকাশ মানববন্ধনে অংশ নেন জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি একে আজাদ ও গণফোরাম জেলা কমিটির সভাপতি হিরণ কুমার দাস মিঠু।

মানববন্ধনে বক্তারা বলেন, ৩০ জানুয়ারি সরস্বতী পূজা। ওই দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনের ভোটগ্রহণের তারিখ দিয়ে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। ধর্মীয় উৎসবের দিন ভোটগ্রহণ হলে সংখ্যালঘুরা অংশগ্রহণ করবে না।

ছাত্র ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক প্রিয়ংকর পাল বলেন, বেশিরভাগ স্কুল-কলেজ সরস্বতী পূজার আয়োজন করে শিক্ষার্থীরা। ৩০ তারিখে ভোট হলে স্কুল-কলেজ ভোটকেন্দ্র হবে। পূজা আর ভোট একসঙ্গে হতে পারে না। তাই সম্প্রীতির বাংলাদেশে সরস্বতী পূজার দিনে ভোটের দিন পরিবর্তনের দাবি জানাই।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart