1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:১০ অপরাহ্ন

সোনারগাঁও যাদুঘরের সামনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১৯১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ”সোনারগাঁও লোক ও কারুশিল্প যাদুঘরের প্রধান ফটকের সামনে অবৈধ ভাবে গড়ে উঠা টাইগার ক্লাব এবং কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন জানান, দীর্ঘদিন ধরে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে সরকারী জমি দখল করে একটি ক্লাব ও কয়েকটি দোকান ঘর নির্মান করে দখল করে রেখেছিল স্থানীয় লোকজন। ফলে সোনারগাওঁ যাদুঘরে ঘুরতে আসা লোকজন ও পরিবহনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হত। এ নিয়ে আইন শৃঙ্খলা মিটিংসহ গত সোমবার জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা উপলক্ষে আয়োজিত মত বিনিময় সভায়ও বক্তারা অবৈধ ভাবে দখল করা সরকারী জমিটি উচ্ছেদের জন্য অনুরোধ করেন।
এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী জমি দখল মুক্ত করতে প্রশাসন কাজ করে। তারই অংশ হিসেবে এ উচ্ছেদ পরিচালনা করা হচ্ছে। আশা করি উচ্ছেদটি সফলভাবে পরিচালনা করতে পারলে ও সরকার যদি নতুন ভাবে কোন অবৈধ স্থাপনা এখানে করতে না দেয় তাহলে যাদুঘরে আসা পর্যটকদের কিছুটা হলেও চলাচলের ক্ষেত্রে ভোগান্তি কমবে।
আগামী ১৪ই জানুয়ারী যাদুঘরের মাসব্যাপী লোকজ ও কারুশিল্প মেলায় যাতে করে দর্শনার্থীদের যানজটে না পড়তে হয় এবং উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী জমি দখল মুক্ত করার তে অংশ হিসেবে আজ (বুধবার) এ উচ্ছেদ পরিচালনা করা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart