1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৩৫ পূর্বাহ্ন

স্টিকারবিহীন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি, চলছে কঠোর অভিযান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১২১

‘আজিমপুর কবরস্থানে মায়ের কবর জিয়ারত করতে এসেছি। আজ মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আছে জানতাম না। দয়া করে এবারের মতো ছেড়ে দিন, আর বের হবো না।’

শুক্রবার সকালে রাজধানীর আজিমপুর মোড়ে দাঁড়িয়ে মগবাজারের বাসিন্দা মধ্যবয়সী আব্দুস সালাম একজন পুলিশ সার্জেন্টকে এ কথা বলছিলেন।

পাশেই আরেক যুবক নিজেকে স্কুল শিক্ষক পরিচয় দিয়ে বলছিলেন, আগামীকাল নির্বাচনে আশকোনায় তিনি সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন। তার মোটরসাইকেলের স্টিকার দেয়া হয়েছে। কিন্তু ভুলে স্টিকার ও মোটরসাইকেলের কাগজপত্র বাসায় রেখে এসেছেন। তার হাতে থাকা মোবাইলটি পুলিশ কর্মকর্তার সামনে এগিয়ে ধরে বলছিলেন, জিম্মা হিসেবে মোবাইলটি রেখে মোটরসাইকেলটি ছেড়ে দিন। আমি বাসায় গিয়ে স্টিকার ও মোটরসাইকেলের কাগজপত্র নিয়ে আসছি।

কিন্তু পুলিশ কর্মকর্তা নাছোড়বান্দা। তার এক কথা, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ স্টিকার ছাড়া মোটরসাইকেল রাস্তায় পেলেই আটকে রাখা হবে। কাউকে তিনি ছাড়বেন না।

আগামীকাল ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রাক্কালে নির্বাচন কমিশন শুক্রবার ভোর থেকে নির্বাচন কমিশন থেকে সরবরাহ করা স্টিকারবিহীন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। এ কারণে সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ মোটরসাইকেলের স্টিকার পরীক্ষা করছে।

রাজধানীর লালবাগ ধানমন্ডির বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পাহারা বসিয়েছেন। যেকোনো মোটরসাইকেল দেখামাত্রই গতিরোধ করছেন। স্টিকার না থাকলে গাড়ির চাবি-কাগজপত্র সব নিয়ে নিচ্ছেন। বিভিন্ন স্পটে অপেক্ষাকৃত তরুণদের মোটরসাইকেল বেশি আটক করতে দেখা গেছে। তরুণদের অধিকাংশ বলছেন, আজ মোটরসাইকেল চালানো যাবে না এ তথ্যটি তারা জানতেন না। আজকের মতো ছেড়ে দেয়ার জন্য অনুরোধ জানাচ্ছিলেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে একজন ট্রাফিক পুলিশের কর্মকর্তা বলেন, অনেকে জেনেশুনে স্টিকার ছাড়া মোটরসাইকেল নিয়ে বের হচ্ছেন। নিয়ম ভাঙা যেন ট্র্যাডিশনে পরিণত হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্দেশ দিয়েছেন, স্টিকারবিহীন মোটরসাইকেল পাওয়া গেলে নির্বাচনের পর যেন তা ছাড়া হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart