1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

স্বর্ণোজ্জ্বল অধ্যায়ের রচনা শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৩২

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ আজ একটি স্বর্ণালী অধ্যায়ে আছে। এই স্বর্ণোজ্জ্বল অধ্যায়ের রচনা শেখ হাসিনার পক্ষেই সম্ভব হয়েছে। তিনি স্বপ্নকে বাস্তবায়ন করার সারথী। অনন্য, অসাধারণ শেখ হাসিনা গোটা বাংলাদেশের সকলের অভিভাবকের স্থানে অধিষ্ঠিত। তিনি বিশ্ব নেতৃত্বের আসনে আসীন। আসুন আমরা তার নেতৃত্বে অপার সম্ভাবনার বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাই, যেখানে ক্ষুধা, দারিদ্র্য, বৈষম্য থাকবে না। থাকবে না নারী-পুরুষ কিংবা ধনী-দরিদ্র্যের বিভেদ।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে শেখ হাসিনা : বাংলাদেশের স্বপ্নসারথী শীর্ষক আলোকচিত্র ও শিল্পকর্ম প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গণপূর্তমন্ত্রী আরও বলেন, নৈতিকতা ও মূল্যবোধ জাগ্রত করতে না করে অর্থনৈতিক সমৃদ্ধি, দালান-কোঠা, রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট করলে হবে না। নৈতিকতার অবক্ষয় থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি, অনৈতিকতা, মাদক, সন্ত্রাস ও ক্যাডার রাজনীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়েছেন। কে তার আত্মীয়, কে তার দলের নেতা সেটা তার কাছে মুখ্য নয়। তিনি পরিষ্কার ভাষায় বলেছেন, অপরাধ যিনি করবেন তিনি অপরাধী। এটা একমাত্র শেখ হাসিনার পক্ষেই সম্ভব।

তিনি আরও বলেন, শেখ হাসিনা রাজনীতিতে পরিপক্ক, প্রশাসনে অসাধারণ অভিজ্ঞ, রাষ্ট্র পরিচালনায় সুদক্ষ রাষ্ট্র নায়ক, আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ব নেতাদের আসনে আসীন এবং বাঙালি জাতির জন্য ভালোবাসা ছড়িয়ে দিয়ে মায়ের আসনে অধিষ্ঠিত একজন মানুষ। তিনি বঙ্গবন্ধুর রক্ত ও আদর্শের উত্তরাধিকার। বাংলাদেশকে আজকে অনন্য উচ্চতায় যিনি নিয়ে এসেছেন, তিনি আমাদের কাছে মহামানবী। তিনিই শেখ হাসিনা।

প্রধান অতিথি আরও যোগ করেন, আমি সকলকে আহ্বান জানাচ্ছি, রাজনীতির ঊর্ধ্বে একবার শেখ হাসিনাকে বিবেচনা করে দেখুন। বাংলাদেশকে অর্থনীতি, অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, দারিদ্র্য দূরীকরণ, সামাজিক নিরাপত্তা বেষ্টনী, জিডিপি প্রবৃদ্ধির হার, বৈদেশিক মুদ্রার রিজার্ভ প্রভৃতি ক্ষেত্রে শেখ হাসিনা কতটা উঁচুতে নিয়ে গেছেন। তিনি বিশ্ব পরিমণ্ডলে শ্রেষ্ঠতম সৎ ও পরিশ্রমী প্রধানমন্ত্রী হিসেবে বিবেচিত হয়েছেন। কতটা যোগ্যতা থাকলে সেখানে পৌঁছানো সম্ভব।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্যজন ও আইটিআই বিশ্বকেন্দ্রের সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী জামাল আহমেদ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart