1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:২৪ অপরাহ্ন

হজ্ব ৩০ জুলাই

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৪৭

সৌদি আরবে জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র হজ্ব ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে এ বছর হজে যাবেন এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন। মক্কা রুটের হজযাত্রীদের ইমিগ্রেশন করা হবে ঢাকায়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য মোরশেদ আলমের প্রশ্নের উত্তরে ধর্ম বিষয়ক মন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এসব তথ্য জানান।

এ সময় অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বৃহস্পতিবার প্রশ্ন উত্তর পর্ব টেবিলে উত্থাপন করা হয়।

ধর্মমন্ত্রী বলেন, হজ পালনের লক্ষ্যে ২০১৯ সালের ৪ ডিসেম্বর সৌদি সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ সরকার। চুক্তি মোতাবেক ২০২০ সালে এক লাখ ৩৭ হাজার ১৯৮ জন হজযাত্রীর সংখ্যা নির্ধারিত হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার জন।

সৌদি আরবে হারানো হাজী, হারানো লাগেজ অনুসন্ধান এবং সরকারি ব্যবস্থাপনার বাড়িসমূহে ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হবে। যাতে সব হাজী অবহিত হতে পারেন। একইসঙ্গে চলতি বছর থেকে শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন মক্কা রুটের মাধ্যমে ঢাকায় সম্পন্ন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart