1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৯:১৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
বরিশালে ইয়াবাসহ গ্রেপ্তার যুবলীগ নেতার ৮ বছর কারাদণ্ড ৮ হাজার ফ্যানের অর্ডার দিয়ে ব্যবসায়ি পেলেন কাভার্ডভ্যান ভর্তি ইট ও ঝুট কাপড় চট্টগ্রামে বাড়ির টিন কেটে বাবাকে হত্যা, রক্তমাখা লুঙ্গি পরেই পালাল ছেলে ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই আইনগত ব্যবস্থা: তথ্যমন্ত্রী ২৪ ঘন্টায় সারাদেশে আরো ৩৭ জনের মৃত্যু ম্যারাডোনার মরদেহ ৩ দিন থাকবে প্রেসিডেন্সিয়াল প্যালেসে নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের দাফন সম্পন্ন দিনাজপুরে ২২ দিনের সন্তানকে নৃশংসভাবে হত্যা করল বাবা চিরকুমার বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পর জন্মালো মেয়ে! নিয়মিত তুলছেন ভাতা ম্যারাডোনার চিরবিদাযয়ে শোকে স্তব্ধ গোটাবিশ্ব

হাত সুন্দর রাখার উপায়

ডেস্ক সংবাদ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৪৫

সারাদিনে আমাদের দু’টি হাতই সম্ভবত সবচেয়ে বেশি কাজ করে। রান্না থেকে শুরু করে কীবোর্ডে লেখালেখি- সবই চলে এই দুই হাতে। এদিকে আগের থেকে এখন বেশিবার হাত ধোয়ার কারণে হাতের ত্বকও দ্রুত খসখসে হয়ে পড়ে। সাবানের ক্ষার বা স্যানিটাইজারের অ্যালকোহল কেড়ে নেয় হাতের কোমলতা। ফলে হাতে বয়সের ছাপ পড়ে দ্রুত। আবার শুষ্ক ত্বতে নানারকম রোগ দেখা দিতে পারে। তাই প্রথমেই সতর্ক হওয়া জরুরি।

কাজের শেষে হাত ধুয়ে, মুছে ভালো কোনও ব্যবহার করবেন। হাত অল্প ভেজা থাকতে থাকতেই পেট্রোলিয়াম জেলি আর নারিকেল তেলের মিশ্রণ লাগাতে পারেন। প্রতিবার হাত ধোয়া বা স্যানিটাইজ করার পরই একবার ময়েশ্চরাইজার লাগিয়ে নিন।

হাত নরম রাখার একমাত্র উপায় হলো ময়শ্চারাইজ করা। ধোয়া হয়ে গেলেই ক’ফোঁটা ময়শ্চারাইজার হাতে লাগিয়ে নিন। রাতে নারিশিং ক্রিম ব্যবহার করার সময়ে হাতের তালু, তালুর পেছন দিক, আঙুল, কবজি থেকে শুরু করে কনুই পর্যন্ত ভালো করে মাসাজ করতে হবে।

হাত ধোয়ার জন্য গ্লিসারিন এবং ক্রিম বেসড ওয়াশ ব্যবহার করতে পারেন। এতে রুক্ষতা কমবে। রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েক ফোঁটা অলিভ অয়েল ভালো করে মাসাজ করতে পারেন।

গোসল করার আগে হাতে ভালো করে তেল মেখে নিন। যে বডি অয়েল আপনার ত্বকের সঙ্গে ভালো যায়, সেটিই ব্যবহার করতে পারেন। এছাড়া তিলের তেল, আমন্ড অয়েল কিংবা অলিভ অয়েলও লাগাতে পারেন। তবে সেগুলো মাত্র কয়েক ফোঁটাই যথেষ্ট।

হাতে হট অয়েল মাসাজ করতে পারেন। দুই টেবিল চামচ বেসনের মধ্যে সামান্য দুধ অথবা টক দই এবং এক ফোঁটা হলুদ গুঁড়া দিয়ে মিহি মিশ্রণ তৈরি করুন। গোসলে আগে দু’হাতে ভালো করে সেই মিশ্রণ মেখে নিন। শুকিয়ে গেলে হালকা গরম পানিতে হাত ধুয়ে নিতে পারেন।

দু’চামচ সানফ্লাওয়ার অয়েল, দু’চামচ লেবুর রস ও তিন চামচ চিনি মিশিয়ে হাতে মাসাজ করুন। হাত নরম হবে। দুধ, কমলার খোসা, চিনি- হাত নরম ও সতেজ রাখার জন্য অনেকেই নানা কিছু ব্যবহার করেন। তবে বেশি জরুরি ময়েশ্চারাইজার। হাত কোমল রাখতে এর বিকল্প নেই।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart