1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪২ পূর্বাহ্ন

১৬ ডিসেম্বর বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন : কাউন্সিলর হাসান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯
  • ১১০১

 নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ও নাসিক ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো: আরিফুল হক হাসান বলেছেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের।
তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার মাহেন্দ্রক্ষণ একদিনে আসেনি। এর পেছনে রয়েছে এ জাতির রক্ত-ঘাম ঝরানোর সংগ্রাম। সেই সংগ্রামের মহান সেনাপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু মানেই আমাদের নতুন অস্তিত্ব। ৫৫ হাজার বর্গমাইল জুড়েই তার অস্তিত্ব সর্বদা বিদ্যমান। তাই তো- ‘যতো দিন রবে পদ্মা, মেঘনা, গৌরী, যমুনা বহমান। ততোদিন রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান’।
রোববার মহান বিজয় দিবস নিয়ে আলোচনা কালে এই প্রতিবেদককে তিনি এসব কথা বলেন।
কাউন্সিলর আরিফুল হক হাসান বলেন, পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরে যুদ্ধ বিধ্বস্থ বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করার জন্য কাজ করছিলেন স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। কিন্তু স্বাধীনতা বিরোধী শক্তি, দেশীয় ও আন্তর্জাতিক চক্র তার সেই স্বপ্ন বাস্তবায়ন হতে দেয়নি। ১৯৭৫ সালের ১৫আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে ইতিহাসে এক কালো অধ্যায়ের সুচনা করে ঘাতকরা। ভাগ্যক্রমে মহান আল্লাহর রহমতে বিদেশে অবস্থানের কারণে সেদিন আজকের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা ঘাতকের বুলেট থেকে রক্ষা পান। এই জন্য আমরা মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করি। বিজয়ের এই দিনে আমি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও সকল বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা এবং তাদের রুহের মাগফেরাত কামনা করছি।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের পক্ষ থেকে ৪নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ, দলীয় সকল নেতাকর্মীসহ নারায়ণগঞ্জবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আরিফুল হক হাসান।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে এবং বাংলাদেশ বিশ্বের দরবারে যাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে পারে এই জন্য শেখ হাসিনার সরকার বার বার দরকার। জয়বাংলা জয়বঙ্গবন্ধু।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart