1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫১ পূর্বাহ্ন

২০২০: বার্সার ভাগ্য পাল্টে দিতে পারে যে পাঁচ নাম

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৬৭

২০২০ সালে বার্সেলোনার ভাগ্য পাল্টে যেতে পারে পাঁচ গুরুত্বপূর্ণ ব্যক্তির হাত ধরে। এমন পাঁচজনকে নিয়ে এই আলোচনা।

আর্নেস্তো ভালভার্দে: সবসময় প্রশ্নের মুখে
গত ফেব্রুয়ারিতে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন আর্নেস্তো ভালভার্দে। কিন্তু ২০২০/২১ মৌসুমে পরও তিনি চালিয়ে যেতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে। তার থাকা না থাকা নির্ভর করছে চলতি মৌসুমে বার্সার সাফল্যের ওপর। সমালোচকদের মুখ বন্ধ করতে আর মাত্র কয়েক মাস সময় পাচ্ছেন এই অভিজ্ঞ কোচ।

লিওনেল মেসি: বহু আকাঙ্ক্ষিত চুক্তি নবায়ন
২০২১ সালে লিওনেল মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। চুক্তি নবায়ন করতে মেসি এবং বার্সা দুই পক্ষই অধীর আগ্রহে অপেক্ষা করছে। কাতালান জায়ান্টদের অধিনায়কের বয়স এখন ৩২ বছর। তবে ফর্মের বিচারে এখনও তাকে অনায়াসে তরুণ মেসির সঙ্গেই তুলনা করা যায় এবং তাকে প্রশ্নাতীতভাবে দরকার বার্সার। ফলে চুক্তি নবায়ন এখন শুধুই সময়ের ব্যাপার।

হোসে মারিয়া বার্তমেউ: সম্ভাব্য বিদায়
তার প্রেসিডেন্সির মেয়াদ শেষ হবে ২০২১ সালে। ফলে ২০২০ সালে তার হাতে বহু কাজ রয়ে গেছে। এর মধ্যে মেসির সঙ্গে চুক্তির নবায়ন আর ক্যাম্প ন্যু’র পুনর্গঠন অন্যতম।

আনসু ফাতি: বার্সেলোনার ভবিষ্যৎ তারকা
২০১৯ সালে এই তরুণ প্রতিভার খোঁজ পেয়েছে বার্সেলোনা। তার কাছে বার্সার প্রত্যাশাও অনেক। এরইমধ্যে কয়েকটি রেকর্ড ভেঙেছেন তিনি। ফলে ২০২০ সালটা হতে যাচ্ছে বার্সায় তার স্থায়িত্ব নিশ্চিত করার বছর।

নেইমার: স্থায়ীভাবে ফেরা
গত গ্রীষ্মে ক্যাপ ন্যুয়ে ফেরানোর সবরকম চেষ্টা করেও ব্যর্থ হওয়ার পর আসন্ন মৌসুমে ফের নেইমারকে কেনার লড়াইয়ে নামবে বার্সেলোনা। আর এবার ফিরলে তাকে স্থায়ীভাবেই রেখে দেওয়ার পরিকল্পনা করছেন বার্তমেউ। মেসিও প্রিয় বন্ধুর প্রতীক্ষায় আছেন। কারণ তার বিদায়ের পর ব্যাটনটা ধারণ করার উপযোগী একমাত্র পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart