1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

২০২০ সালে চিকিৎসক-নার্সদের ডেঙ্গু বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ২১ ডিসেম্বর, ২০১৯
  • ২১৭

সারা দেশে চিকিৎসক ও নার্সদের ডেঙ্গু মোকাবিলায় আরও অভিজ্ঞ করে তুলতে প্রশিক্ষণের আয়োজন করবে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২০ সালের জানুয়ারি মাস থেকে এ প্রশিক্ষণ শুরু হবে বলে জানানো হয়েছে অধিদপ্তর থেকে। এ সংক্রান্ত রোডম্যাপ ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে।

শনিবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার অধিদপ্তরের কনফারেন্সরুমে রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সভাপতি ডা. বিল্লাল আলম, সাধারণ সম্পাদক ডা. আহমেদুল কবির, ডা. কাজী তারিকুল ইসলাম, পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, কীটতত্ত্ববিদ, কন্ট্রোলরুমের প্রতিনিধি, জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচির ডিপিএমসহ অন্য কর্মকর্তা ও চিকিৎসকরা।

সভায় যেসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে, সেগুলো হলো- সারা দেশে বিভাগীয় জেলা-উপজেলা পর্যায়ে কর্মরত চিকিৎসক ও নার্সদের ডেঙ্গু বিষয়ক প্রশিক্ষণের রোডম্যাপ প্রণয়ন। রোডম্যাপ অনুযায়ী আগামী ২০২০ সালের জানুয়ারি মাস থেকে সারা দেশে চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ শুরু করা। ঢাকার দুই সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে কাজ করা। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় রেখে কাজ করা। সংশ্লিষ্ট অন্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সাধন স্থাপন করা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart