1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৬:৫৯ পূর্বাহ্ন

২১ সেপ্টেম্বর দ.আফ্রিকা লকডাউনমুক্ত

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৯

দীর্ঘ ৬ মাস পর আগামী সোমবার থেকে লকডাউনমুক্ত হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। দেশটিতে করোনা সংক্রমণ ও মৃত্যুহার কমাতে সরকার এমন সিদ্ধান্ত নেই।

দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাপোসা জাতির উদ্দেশ্য দেয়া ভাষণে সোমবার থেকে লকডাউন প্রথম স্তরে নামিয়ে এনে সবকিছু স্বাভাবিক করার ঘোষণা দেন।

সেইসঙ্গে আর্ন্তজাতিক ফ্লাইট যোগাযোগ ও সব সীমানা ১ অক্টোবর থেকে খুলে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। তবে প্রাথমিকভাবে সীমিত পরিসরে নির্দিষ্ট কয়েকটি দেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক ঠিক রাখতে আর্ন্তজাতিক ফ্লাইট যোগাযোগ চালু করা হবে বলে রাষ্ট্রপতি ভাষণে উল্লেখ করেন।

পরবর্তীতে বৈশ্বিক করোনা মহামারি ঠিক হলে সব দেশের সঙ্গে ফ্লাইট যোগাযোগ স্বাভাবিক করার ঘোষণা দেন রাষ্ট্রপতি। ২১ সেপ্টেম্বর থেকে মসজিদসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে স্ব স্ব ধর্মের রীতিনীতি পালন করতে আর কোনো বাঁধা থাকবে না।

এছাড়া ফুটবল ক্রিকেটসহ সবধরনের খেলাধুলার জন্য আরোপিত বাধ্যবাধকতাও থাকছে না ওইদিন থেকে। চলতি বছরের মার্চ মাস থেকে বিশ্বব্যাপী করোনা মহামারি শুরু হলে পাঁচ স্তরের লকডাউন নীতিমালা ঘোষণা করে দেশটি।

গত ছয় মাসে পাঁচ স্তরের লকডাউন নীতিমালা ক্রমান্বয়ে শিথিল করে ২১ সেপ্টেম্বর শেষ হবে সম্পূর্ণ লকডাউন। উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লাখ ছাড়িয়ে গেলেও সুস্থতার হার ৯০ শতাংশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart