1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ১২:১৩ পূর্বাহ্ন

৩৩৩-এ ডায়াল করলেই মিলবে আইইডিসিআরের সব হটলাইন নম্বর

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০
  • ৬০ জন সংবাদটি পড়েছেন

রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৪ হাজার ৩২৯টি কল এসেছে। তার মধ্যে করোনা সম্পর্কিত তথ্য জানার জন্য কল এসেছে ৪ হাজার ২১২টি। তবে এখনও অনেকের অভিযোগ তারা হটলাইনে সংযোগ পান না। এ কারণে আরও ৫টি নম্বর সংযুক্ত করা হয়। এখন থেকে ৩৩৩-এ ডায়াল করলেই সবগুলো হটলাইনে প্রবেশ করা যাবে।

শুক্রবার রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিং শেষে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি জানান, প্রথমদিকে মাত্র ৪টি হটলাইন নম্বর ছিল। পরবর্তীতে আরও ৮টি ও স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বাতায়নসহ ১৬২৬৩ মোট ১৩টি নম্বরে করোনা সম্পর্কিত পরামর্শ দেয়া হয়। এরপরও চাহিদা থাকায় আরও ৫টি নতুন নম্বর যুক্ত করা হয়। তবে এখন থেকে ৩৩৩ নম্বরে ফোন করলেই স্বয়ংক্রিয়ভাবে হটলাইনের নম্বরগুলোতে প্রবেশ করা যাবে।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে দুজন সুস্থ হয়ে উঠেছেন। দুজনের মধ্যে একজন বাড়ি ফিরেছেন। এছাড়া আইইডিসিআরে এখন পর্যন্ত ১৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে কেউ আক্রান্ত হননি।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart