1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ০৫:১০ অপরাহ্ন

৩৬৬ পোশাক শ্রমিকের পরিবারের কাছে মৃত্যু দাবির চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৪ জন সংবাদটি পড়েছেন

১১৩ জন অসুস্থ শ্রমিককে চিকিৎসার জন্য এবং শ্রমিকদের ৩২ মেধাবী সন্তানকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয় একই অনুষ্ঠানে
কর্মরত অবস্থায় মৃত্যু বরণকারী ৩৬৬ জন তৈরী পোশাক শ্রমিকের পরিবারের সদস্যদের মধ্যে ৭ কোটি ৩২ লাখ টাকার মৃত্যু দাবি বীমার চেক হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জে অবস্থিত সমবায় ব্যাংক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রয়াত শ্রমিকদের পরিবারের সদস্যদের হাতে এই চেক হস্তান্তর করেন বিকেএমইএ’র সভাপতি নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান। একই অনুষ্ঠানে ১১৩ জন অসুস্থ শ্রমিককে চিকিৎসার জন্য গড়ে ২৯ হাজার টাকা করে এবং শ্রমিকদের ৩২ জন মেধাবী সন্তানকে ২০ হাজার টাকা করে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।
চেক হস্তান্তরের আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিকেএমইএ সভাপতি সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, ভবিষ্যতে আমরা চেষ্টা করবো এই চেক যাতে একজন শ্রমিকের মৃত্যু পরবর্তী ছয় কার্যদিবসের মধ্যে প্রদান করা যায়। এভাবে সবাইকে একত্রিত করে অনুষ্ঠান করার প্রয়োজন নেই। ঢাকা-নারায়ণগঞ্জ-চট্টগ্রাম যেই প্রতিষ্ঠানের শ্রমিক যেখানে মারা যাবে তার মৃত্যু দাবি বীমার টাকা বিকেএমইএর সংশ্লিষ্ট এলাকার অফিস থেকেই দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে এ কাজে সংশ্লিষ্ট গার্মেন্ট কর্তৃপক্ষকে সহায়তা করতে হবে। প্রত্যেক গার্মেন্ট মালিককে তাদের শ্রমিকদের ডাটাবেজ তৈরী রাখতে হবে। যাতে এই মৃত্যু পরবর্তী বীমার টাকা দ্রুত হস্তান্তর করা যায়। যেসব প্রতিষ্ঠান তাদের শ্রমিকদের ডাটাবেজ তৈরী করতে পারবে না তাদের ব্যাপারে বিকেএমইএ ব্যবস্থা নেবে।
তিনি আরও বলেন, শ্রমিকরা যেন কোন ভাবেই নিজেদের অসহায় না ভাবে সেদিকে আমাদের নজর রাখতে হবে।
অনুষ্ঠানে প্রয়াত প্রত্যেক শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিকেএমইএ’র প্রথম সহ সভাপতি মোহাম্মদ হাতেশ, দ্বিতীয় সহ সভাপতি অমল পোদ্দার, সহ সভাপতি (অর্থ) সোহেল সারোয়ার, বিকেএমইএ’র প্রতিষ্ঠাকালীন সভাপতি মঞ্জুরুল হক, পরিচালক আবু আহাম্মেদ সিদ্দিক, জিএম ফারুক, রতন কুমার সাহা, মোস্তফা জামাল পাশা, সেলিম মাহামুদ প্রমুখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart