1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০১:২২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
জিয়াউর রহমান আ’লীগের পুনর্জীবন দিয়েছে : আব্বাস আ’লীগ যেখানে ব্যর্থ বিএনপি সেখানে সফল : মোশাররফ ফাঁসির আসামিকে যুগ্ম-মহাসচিব পদ দেয়ায় গাজীপুরে বিক্ষোভ ইলেকট্রনিক পাসপোর্টের জন্য প্রধানমন্ত্রীর ফটোগ্রাফ নেয়া হয়েছে দুই সিটির নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে আ’লীগ : কৃষিমন্ত্রী দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ দায়িত্ব নিয়ে কাজ করুন : কর্মকর্তাদের স্থানীয় সরকারমন্ত্রী ইভিএম বাতিলের দাবি আদায় হবে: মির্জা ফখরুল ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন নিষেধ

৩ দফা দাবিতে ত্রিপুরায় চলছে হরতাল

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৩৯ জন সংবাদটি পড়েছেন

তিপ্রাল্যান্ড স্টেট পার্টির (টিএলএসপি) পূর্বঘোষিত অনুযায়ী সোমবার (২ ডিসেম্বর) ত্রিপুরা রাজ্যের উপজাতি স্বশাসিত জেলা পরিষদ এলাকায় (টিটিএডিসি) হরতাল চলছে।

সোমবার স্থানীয় সময় ভোর পাঁচটা থেকে শুরু হয়েছে এই হরতাল কর্মসূচি, তা চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

হরতালকে ঘিরে পশ্চিম জেলার খুমলুং খোয়াই জেলা দক্ষিণ জেলা উত্তর জেলা ধলাই ও গোমতী জেলার স্বশাসিত জেলা পরিষদ এলাকাসহ বিভিন্ন এলাকায় মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। এলাকাগুলোর  দোকানপাট বন্ধ রয়েছে, রাস্তাঘাট ফাঁকা থাকায় যান চলাচল প্রায় নেই বললেই চলে। তবে, মিশ্র জনবসতিপূর্ণ এলাকায় হরতালের তেমন বেশি কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি।

এদিকে হরতালকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় তার জন্য প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে। এলাকাগুলোতে চলছে পুলিশ ও আধা সেনা বাহিনীর টহল।

টিএলএসপি সভাপতি চিত্তরঞ্জন দেববর্মা বাংলা২৪ বিডি নিউজকে জানান, শান্তিপূর্ণভাবে চলছে হরতাল। হরতালের সমর্থনে দলের নেকাকর্মী ও সমর্থকরা বিভিন্ন এলাকায় পিকেটিং করতে দেখা গেছে। স্কুল-কলেজ ও অফিসে গিয়ে হরতালে শামিল হওয়ার জন্য অনুরোধ করছেন তিনি। তাদের অনুরোধে সাড়া দিয়ে অনেকেই বন্ধ রেখেছেন অফিস কাছারি। সব ধরনের জরুরি পরিষেবাকে হরতালের আওতার বাইরে রাখা হয়েছে বললেও জানান দলের সভাপতি। তবে, এদিনের এই হরতালকে ঘিরে এখন পর্যন্ত রাজ্যের কোথাও অপ্রীতিকর খবর পাওয়া যায়নি।

ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদ এলাকাকে নিয়ে তিপ্রাল্যান্ড নামে আলাদা রাজ্য গঠন করা, সিটিজেনশিপ আমেন্ডমেন্ট বিল প্রত্যাহার করা এবং ত্রিপুরাতে অস্থায়ীভাবে বসবাসরত মিজোরাম থেকে আশা ব্রু জনজাতি অংশের মানুষকে স্থায়ীভাবে বসবাসের সুযোগ করে দেওয়া। এই তিন দফা দাবিতে সোমবার হরতাল পালিত হচ্ছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart