1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:০৬ পূর্বাহ্ন

৭ ইস্যুতে সৌদির সঙ্গে দুই দিনের বৈঠকে বসছে ঢাকা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৮

বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্যে যৌথ কমিশনের ১৩তম সভাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঢাকার শেরেবাংলা নগরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) আগামী বুধ ও বৃহস্পতিবার (১২ ও ১৩ ফেব্রুয়ারি) এ সভা অনুষ্ঠিত হবে।

ইআরডি সূত্র জানায়, দুই দিনব্যাপী এ কমিশন সভায় সাতটি নির্দিষ্ট ইস্যুতে ছাড়াও বিবিধ বিষয়ে আলোচনা হবে। নির্দিষ্ট সাতটি বিষয় হলো-জনশক্তি ও কর্মসংস্থান খাতে সহযোগিতা, দ্বিপাক্ষিক অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়ন সংক্রান্ত সহযোগিতা, বিনিয়োগ ও শিল্প সংক্রান্ত সহযোগিতা, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা, ধর্মবিষয়ক খাতে সহযোগিতা, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন খাতে সহযোগিতা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে সহযোগিতা করা।

১৩তম সভায় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব থাকবেন ইআরডি সচিব মনোয়ার আহমেদ। আর সৌদি প্রতিনিধিদলের নেতৃত্বে থাকবেন দেশটির শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আব্দুল রাহমান গাসিম। এ সভায় বাংলাদেশের পক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি সমন্বয়ে একটি প্রতিনিধি দল এবং সৌদি আরবের সরকারি ও বেসরকারি পর্যায়ের ৪০ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল অংশগ্রহণ করবেন।

ইআরডির তথ্যমতে, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার লক্ষ্যে ১৯৭৮ সালের ২০ ডিসেম্বর চুক্তি অনুসারে যৌথ কমিশন গঠিত হয়। এরপর দুদেশের মধ্যে এ পর্যন্ত ১২টি সভা অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ সভা ২০১৮ সালের ১৪ ও ১৫ মার্চ সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় দুদেশের মধ্যে ১৩তম সভাটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart